1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন। আবহাওয়া পরিবর্তনে পিছিয়েছে আমন ধানের চাষ, ক্ষতির শঙ্কায় চরফ্যাসনের কৃষকরা চরফ্যাসনের গোলদার হাট মাধ্যমিক বিদ্যালয়ে কোভিড-১৯ টিকা নিন সুরক্ষিত থাকুন বিষয়ক আলোচনা অনুষ্ঠিত ❝টাকা তোমার ঠিকই, কিন্তু সম্পদ সমাজের❞ মঠবাড়িয়ায় পরকিয়ার বলী হয়ে স্ত্রী কে খুন,স্বামী ও স্কুল শিক্ষিকা গ্রেফতার দেশে ফিরেই ঢাকায় হাসপাতালে অসুস্থ রোগীদেরকে দেখতে গেলেন এমপি শাওন স্মৃতিশক্তি বাড়াতে শিশুর সহায়ক যেসব খাবার লাল শাক রক্তশূন্যতা কমায়

ডরপ স্বপ্ন সৈকতে আমরা ক,জন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৬৬ বার পঠিত

আবদুল মান্নানঃ

বরগুনা জেলার বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নে বঙ্গোপসাগরের তীরে পায়রা ও বিষখালী নদীর মোহনায় ডরপ প্রতিষ্ঠিত করে ডরপ স্বপ্ন সৈকত নামক পর্যটন স্পট।

আজ ১১-০২-২০২২ ইং তারিখ বরগুনা জেলায় কর্মরত ডরপ এর কর্মকর্তা ও কর্মীগন আনন্দ ভ্রমনে এসে মনোরমন নৈসর্গিক পরিবেশে মুগ্ধ হয়। এখন প্রতিদিন শত শত মানুষ এ স্থানে এসে আনন্দ উপভোগ করে। এখানে ২২ কিলো মিটার ঘন বনায়ন রয়েছে। এখানে জেলা পরিষদের একটি বাংলো রয়েছে। বাগানের মধ্যে ছাউনিসহ বসার টেবিল, শুধু টেবিল, খেলার মাঠ, জেলাপরিষদ কতৃক খননকৃত ঘাটলাসহ পুকুর ইত্যাদি।

ভ্রমন পিপাষু মানুষ নিরাপদে ভ্রমন করতে পারে, ইচ্ছা করলে জেলা পরিষদের বাংলোতে রাত্রী যাপন করতে পারে। বরগুনা সদর উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার আাশফুজ্জামান ও ডরপ এর পক্ষে উপজেলা সমন্বয়কারী আবূুল মান্নানের যৌথ উদ্যোগে জেলা প্রসাশন সাপায়েত হোসেন এবং মাননীয় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু মহোদয়ের পৃষ্ঠপোশকতায় ২০০৯ইং সালে বেসরকারি উন্নয়ন সংস্থা নিজস্ব অর্থায়নে নলটোনা ইউনিয়নের গোরাপদ্মা গ্রামে জমি ক্রয় করে প্রতিষ্ঠা করে ডরপ স্বপ্ন সৈকত। তৎকালীন মলটোনা ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান সুলতান মাহমুদ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ শাহআলম পর্যটন উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

বর্তমান চেয়ারম্যান শফিকুজ্জামান মাহফুজ পর্যটন উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। স্থানটিতে এখন প্রতি দিন ভ্রমন পিপাষু মানুষের পদচারণায় মুখরিত। আজ ভ্রমনে এসে মনেহলো সাগরের পাশে এই দৃষ্টি নন্দন স্থানটিতে উপজেলা প্রসাশন, জেলা প্রসাশন ও মাননীয় সংসদ সদস্য মহোদয় নজর দিলে এই স্থাটি হয়ে উঠতে পারে বাংলাদেশের যে কোন দৃষ্টি নন্দন পর্যটন এলাকার মতো। বাগান থেকে সাগর পর্যন্ত ওভার ব্রীজ করা যেতে পারে, বাগানের মধ্য দিয়ে সাগর পর্যন্ত সুন্দর কয়েকটি রাস্তা করা যেতে পারে। সাগরে ভ্রমনের জন্য দৃষ্টি নন্দন কয়েকটি ভ্রমন তরি তৈরি করা যেতে পারে। ২২ কিলো মিটর ঘন বনের মধ্যে শুকর আছে পাশাপাশি কিছু হরিন, বানর ছাড়া যেতে পারে।

এ বনে পটুয়াখালী বনবিভাগের ওভার ব্রীজসহ পর্যটন এলাকা উন্নয়ন করার জন্য পরিকল্পনা বাজেট আছে। মাননীয় জেলা প্রসাশক মহোদয় বিষয়টির দেকে নজর দিলে কাজটি বাস্তবায়ন হয়ে যেতে পারে। এস্থানটি বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর সাথে যুক্ত করা যেতে পারে। ডরপ স্বপ্ন সৈকতটি এমন জায়গায় অবস্থিত যেখান থেকে কুয়াকাটা যেতে সময় লাগে ১ ঘন্টা, পাতরার জঙ্গল, হরিণঘাটা, দুবলারচর খুব কাছাকাছি এমনকি সন্দর বনও বেশি দূর নয়। এখান থেকে বাইনোকুলারের মাধ্যমে সুন্দর বন দেখা যায়। ডরপ স্বপ্ন সৈকত এলাকাটিকে পর্যটন জোন করলে এখান থেকে সবকয়টি পর্যটন এলাকায় ঘুরে আশা যায় অল্প সময়ের মধ্যে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা