1. admin@upokulbarta.news : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা Learning from Dr Jemilah s leadership.Be open,be generous and create space for other leaders-Rezaul Karim Chowdhury ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার প্রবেশ টিকেট ১০ টাকা নেওয়ার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা দুই মৎস্য কর্মকর্তার চাঁদাবাজি ও গণধোলাইয়ের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

ডরপ স্বপ্ন সৈকতে আমরা ক,জন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৮১ বার পঠিত

আবদুল মান্নানঃ

বরগুনা জেলার বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নে বঙ্গোপসাগরের তীরে পায়রা ও বিষখালী নদীর মোহনায় ডরপ প্রতিষ্ঠিত করে ডরপ স্বপ্ন সৈকত নামক পর্যটন স্পট।

আজ ১১-০২-২০২২ ইং তারিখ বরগুনা জেলায় কর্মরত ডরপ এর কর্মকর্তা ও কর্মীগন আনন্দ ভ্রমনে এসে মনোরমন নৈসর্গিক পরিবেশে মুগ্ধ হয়। এখন প্রতিদিন শত শত মানুষ এ স্থানে এসে আনন্দ উপভোগ করে। এখানে ২২ কিলো মিটার ঘন বনায়ন রয়েছে। এখানে জেলা পরিষদের একটি বাংলো রয়েছে। বাগানের মধ্যে ছাউনিসহ বসার টেবিল, শুধু টেবিল, খেলার মাঠ, জেলাপরিষদ কতৃক খননকৃত ঘাটলাসহ পুকুর ইত্যাদি।

ভ্রমন পিপাষু মানুষ নিরাপদে ভ্রমন করতে পারে, ইচ্ছা করলে জেলা পরিষদের বাংলোতে রাত্রী যাপন করতে পারে। বরগুনা সদর উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার আাশফুজ্জামান ও ডরপ এর পক্ষে উপজেলা সমন্বয়কারী আবূুল মান্নানের যৌথ উদ্যোগে জেলা প্রসাশন সাপায়েত হোসেন এবং মাননীয় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু মহোদয়ের পৃষ্ঠপোশকতায় ২০০৯ইং সালে বেসরকারি উন্নয়ন সংস্থা নিজস্ব অর্থায়নে নলটোনা ইউনিয়নের গোরাপদ্মা গ্রামে জমি ক্রয় করে প্রতিষ্ঠা করে ডরপ স্বপ্ন সৈকত। তৎকালীন মলটোনা ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান সুলতান মাহমুদ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ শাহআলম পর্যটন উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

বর্তমান চেয়ারম্যান শফিকুজ্জামান মাহফুজ পর্যটন উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। স্থানটিতে এখন প্রতি দিন ভ্রমন পিপাষু মানুষের পদচারণায় মুখরিত। আজ ভ্রমনে এসে মনেহলো সাগরের পাশে এই দৃষ্টি নন্দন স্থানটিতে উপজেলা প্রসাশন, জেলা প্রসাশন ও মাননীয় সংসদ সদস্য মহোদয় নজর দিলে এই স্থাটি হয়ে উঠতে পারে বাংলাদেশের যে কোন দৃষ্টি নন্দন পর্যটন এলাকার মতো। বাগান থেকে সাগর পর্যন্ত ওভার ব্রীজ করা যেতে পারে, বাগানের মধ্য দিয়ে সাগর পর্যন্ত সুন্দর কয়েকটি রাস্তা করা যেতে পারে। সাগরে ভ্রমনের জন্য দৃষ্টি নন্দন কয়েকটি ভ্রমন তরি তৈরি করা যেতে পারে। ২২ কিলো মিটর ঘন বনের মধ্যে শুকর আছে পাশাপাশি কিছু হরিন, বানর ছাড়া যেতে পারে।

এ বনে পটুয়াখালী বনবিভাগের ওভার ব্রীজসহ পর্যটন এলাকা উন্নয়ন করার জন্য পরিকল্পনা বাজেট আছে। মাননীয় জেলা প্রসাশক মহোদয় বিষয়টির দেকে নজর দিলে কাজটি বাস্তবায়ন হয়ে যেতে পারে। এস্থানটি বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর সাথে যুক্ত করা যেতে পারে। ডরপ স্বপ্ন সৈকতটি এমন জায়গায় অবস্থিত যেখান থেকে কুয়াকাটা যেতে সময় লাগে ১ ঘন্টা, পাতরার জঙ্গল, হরিণঘাটা, দুবলারচর খুব কাছাকাছি এমনকি সন্দর বনও বেশি দূর নয়। এখান থেকে বাইনোকুলারের মাধ্যমে সুন্দর বন দেখা যায়। ডরপ স্বপ্ন সৈকত এলাকাটিকে পর্যটন জোন করলে এখান থেকে সবকয়টি পর্যটন এলাকায় ঘুরে আশা যায় অল্প সময়ের মধ্যে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা