1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলার লালমোহনে পুলিশকে মারধরের ঘটনায় মামলা, আটক-৩ ভোলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে ৩ উপজেলা নির্বাচন ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

তজুমদ্দিন হাসপাতালে শীতার্থদের সেবায় ডাঃ সোহেল কবিরের প্রচেষ্টা

নির্বাহী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৮৭ বার পঠিত
তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ
ভোলা তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চালু করা হয়েছে মানবতার দেয়াল। হাসপাতালে আগত রোগী ও অসহায় শীতার্থ মানুষের কষ্ট লাঘবে তিনি নিজ কর্মস্থলেই সম্প্রতি শুরু করেছেন এই কার্যক্রম ।
স্রত্র জানায়, “প্রয়োজনীয় জিনিস নিয়ে যান, আপনার অপ্রয়োজনীয়’ জিনিস রেখে যান” এই শ্লোগানে তজুমদ্দিনে স্বাস্থ্য কমপ্লেক্সের দেয়ালে রাখা হয়েছে নানান রকমের পরিচ্ছেদ। সেখান থেকে হাসপাতালে দুরদুরান্তের বা চরাঞ্চরের সাধারন ও অসহায় মানুষরা শীত থেকে বাচতে পোশাক সংগ্রহ করছেন প্রতিদিন। গভীর রাতে হাসপাতালে সেবা নিতে এসে শীতার্থ ও অসহায় মানূষের কষ্ট দেখেই  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল এই অভিনব উদ্যোগ নেন বলে জানা গেছে।
সরেজমিনে দেখা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রবেশদ্বারের ডানপাশের একটি দেয়ালে লেখা রয়েছে “মানবতার দেয়াল”। দেয়ালের হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি, শীতের কাপড় ইত্যাদি। এই দেয়ালে টাঙানো হ্যাঙ্গারে যে কেউ তার অপ্রয়োজনীয় কাপড় রেখে যেতে পারবেন, আবার দরিদ্র যে কেউ নিজের প্রয়োজনে এখান থেকে কাপড় সংগ্রহ করতে পারবেন।
এবিষয়ে তজুমদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আফতাব উদ্দিন খান জানান, যদ্দুর জানি, আমাদের টিএইচও স্যার একজন প্রচার বিমূখ মানুষ।  এধরনের প্রচেষ্টা মানুষের ব্যক্তিগত ও পরিবারিক পরিচয়ই বহন করে না কেবল, অসহায় মানুষের সেবার পাশাপাশি অন্যদেরও অনুপ্রাণিত করবে এই প্রচেষ্টা। এটা সামগ্রিত অর্থে হাসপাতালের একটা শৃঙ্খলা, সৌন্দর্যকে আরো তুলে ধরেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল জানান,অনেক সময় চর অঞ্চল থেকে লোকজনদের জরুরী প্রয়োজনে সম্পুর্ন অপ্রস্তুত অবস্থায় হাসপাতালে চলে আসতে হয়। এসব ক্ষেত্রে কারো কারো পোশাকের প্রয়োজন হতে পারে। এতে আমাদের ব্যবহৃত অপ্রজনীয় কাপড়চোপড় সমাজের গরীব ও দুস্থঃদের ব্যাবহারের সুযোগ হচ্ছে। এই কর্মকান্ডে আমরা সকলের সহযোগীতা কামনা করছি।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা