1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:১০ অপরাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল চরফ্যাশনে ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৯২ বার পঠিত

চরফ্যাশন ( ভোলা) প্রতিনিধিঃ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বাংলাদেশ এখন তলা বিহীন ঝুড়ি নয়। শেখ হাসিনার সরকার এখন আর গরীব সরকার নয়, ধনী সরকাওে পরিনত হয়েছে। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় এখন ২ হাজার ৫৪০টাকা। করোনা সংকটের মধ্যেও আমাদের রির্জাভ রয়েছে ৪৭ বিলিয়ন ডলার। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নের্তৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে সারা বিশ্বে পরিচিতি লাভ করেছে। বাংলাদেশ আওয়ামীলীগের ৪১ বছর ধরে তিনি সভাপতিত্ব করছেন।

জাতীর জনক শেখ মুজিবুর রহমান ছিলেন একজন আদর্শ দেশপ্রেমিক। তাঁর সুযোগ্য কন্যার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা জনগণের পাশে আছে বলেই দেশের চরাঞ্চলের অবকাঠামো উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। এসব উন্নয়ন থেকে বাদ পরেনি চরফ্যাশন উপজেলা। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নের্তৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে সারা বিশ্বে পরিচিতি লাভ করেছে। শনিবার দুপুর ৩টায় চরফ্যাশন বজ্রগোপাল টাউন হলে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এর আগে বেলা ১টায় চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ মুজিব নগর এলাকা পরিদর্শন করেন এবং সেখানকার অবকাঠামো উন্নয়ন করার প্রতিশ্রুতি দেন। প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আরো বলেন, ‘চরফ্যাশন উপজেলা একটি দুর্যোগ প্রবণ এলাকা। চরফ্যাশনে যে উন্নয়ন করেছে তা দেখে আমি অভিভূত হয়েছি।

বিভাগীয় শহরেও এতো উন্নয়ন হয়নি।’ চরফ্যাশন উপজেলা পরিষদের আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বিচ্ছিন্ন দ্বীপ মুজিবনগর, চর কুকরি মুকরি, ঢালচর নিয়ে আমার চরফ্যাশনের আয়তন ও জনসংখ্যার অনুপাতে বরাদ্ধ দেয়া হয়নি।’ পরে প্রতিমন্ত্রীর নিকট চরাঞ্চলের অবকাঠামো উন্নয়নের জন্য কালর্ভাট, পাকা রা¯তা, সাইক্লোন সেল্টার, ঢেউটিনসহ বিভিন্ন দাবি তুলে ধরেন এমপি জ্যাকব। সভার সভাপতিত্ব করেন চরফ্যাশন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, চরফ্যাসন পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান এনডিসি, ভোলা জেলা প্রশাসক তৌফিক ই ইলাহি, অতিরিক্ত পুলিশ সুপার, চরফ্যাশন উপজেলা নির্বাহি কর্মকর্তা আল নোমান রাহুল, চরফ্যাশন উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌরসভা মেয়র মো. মোরশেদ, চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা