1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল

ভোলায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত ।

Singha Arya Arun
  • আপডেট সময় : বুধবার, ২ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৩৫ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

‘সুস্বাস্থ্যের মূলনীতি, নিরাপদ খাদ্য ও স্বাস্থ্যবিধি’ প্রতিপাদ্য নিয়ে আজ পালিত হবে জাতীয় নিরাপদ খাদ্য দিবস। প্রতি বছর দিবসটি উপলক্ষে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দেশব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করে। ২০১৮ সালে দেশে প্রথমবারের মতো পালিত হয় নিরাপদ খাদ্য দিবস। ওই বছর সব শ্রেণি-পেশার মানুষকে নিরাপদ খাদ্যের বিষয়ে সচেতন করে তোলার অংশ হিসেবে ২ ফেব্রুয়ারি জাতীয় নিরাপদ খাদ্য দিবস হিসেবে ঘোষণা করা হয়। জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালনের মূল লক্ষ্য হচ্ছে মানুষের জীবন ও স্বাস্থ্য সুরক্ষার জন্য নিরাপদ খাদ্যপ্রাপ্তির অধিকার নিশ্চিত করা।

আজ ০২/০২/২০২২ইং তারিখ পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন(পিকেএসএফ) আর্থায়নে ও কারিগরি সহযোগিতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থার কৃষি ইউনিটের আওতায় নিরাপদ খাদ্য দিবসের আয়োজন করা হয়েছে।

উক্ত দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক জনাব এস.এম. মিজান মাহমুদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রিয়াজ উদ্দীন, উপজেলা কৃষি কর্মকর্তা এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন।

পাশাপাশি উপস্থিত ইউনিটের ফোকাল পারসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। খাদ্য দিবস আয়োজনের পাশাপাশি  সবজি ঘর নিরাপদ সবজি বিক্রয় কেন্দ্র উদ্ভোধন করা হয় যেখানে উদ্যোক্তাদের উৎপাদিত সবজি বিক্রয়ের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা