1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

দৌলতখানে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন

মোঃ আওলাদ হোসেন
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৭৬ বার পঠিত

জেলা প্রতিনিধি,ভোলা।

দৌলতখানে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এর আওতাধীন ভোলা জেলার দৌলতখান উপজেলায় ২ শত ৫০ জন নারীর প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

ভোলা জেলা জাতীয় মহিলা সংস্থার দৌলতখান উপজেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মামুনের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদারের সভাপতিত্বে মঙ্গলবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসাবে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এর প্রশিক্ষণ কার্যক্রম টেলি-কনফার্সের মাধ্যমে উদ্বোধন ঘোষণা ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মন্ঞ্জুর আলম খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিদ্দিক মিয়া,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু। উল্লেখ্য,২শত ৫০ জন সুবিধা বঞ্চিত বেকার নারীকে বিজনেজ ম্যানেজমেন্ট, বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, ইন্টারিয়র ডিজাইন এন্ড ইভেন ম্যানেজমেন্টে বেকার ও উদ্যোগী নারীদের জীবন জীবিকার অবস্থা পরিবর্তনের জন্য হাতে কলমে প্রশিক্ষন প্রদান করে আত্মর্কমসংস্থানের সৃষ্টিতে সহায়তা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার বলেন,বাংলাদেশের সুবিধা বঞ্চিত মহিলাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার মাধ্যমে বাংলাদেশ এখন একটি মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে রূপান্তর ও জ্ঞানভিত্তিক অর্থনীতি গড়ার লক্ষে নারীর ক্ষমতায়ন প্রয়োজন। নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি,আত্ম-নির্ভরশীলতা অর্জনে উদ্ধব্ধু ও সহায়তা প্রদানের পাশাপাশি নারী সমাজকে মানব সম্পদে পরিণত করার লক্ষ্যে অর্থনৈতিক ক্ষমতায়নের জন্য এ দেশের নারীবান্ধব সরকার জননেত্রী শেখ হাসিনা নিরলস ভূমিকায় কাজ করে যাচ্ছেন।

দেশের সুবিধা বঞ্চিত নারীদের আর্থসামাজিক ক্ষমতায়নের জন্য নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প চালু করেছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা