1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫২ অপরাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

চরফ্যাশ‌নে বি‌য়ের ধুম ব্যস্তসময় কাটছে ডেকোরেটার্স কর্মীদের।

চরফ্যাশন উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২
  • ২৩৪ বার পঠিত

বি‌শেষ প্র‌তি‌নি‌ধিঃ

বি‌য়ে,প‌রিবার গঠ‌নের প্রধান অনুসঙ্গ, বর-ক‌নে  উভয় প‌ক্ষের সম্ম‌তি‌তে হয় নতুন প‌রিবার গঠ‌নের আ‌য়োজন।প‌রিবার গঠ‌নের এ আ‌য়োজনটা মহাধুমধা‌মে হ‌বে না -তা কী হয় ।

বি‌য়ে মা‌নে জমকা‌লো আ‌য়োজ‌নে অ‌তি‌থি আপ্যায়ন, ‌হোক বর পক্ষ বা ক‌নে পক্ষ, আ‌য়ো‌জিত বি‌য়ে বাড়ী‌র দরজায় দ‌ৃষ্টিনন্দন তোড়ণ নির্মাণ আহুত অ‌তি‌থি‌কে স্বাগত জানা‌তে বাড়ীর আ‌ঙিনা সাজ সাজ কর‌া বি‌য়ে আ‌য়োজ‌নের ঐ‌তিহ্য,গত ক‌য়েক দিন ধ‌রে চরফ্যাশ‌নে বি‌ভিন্ন পাড়া মহল্লায় বি‌য়ের  অনুষ্ঠানের হিরিক প‌ড়েছে।

বাড়ী‌তে বাড়ী‌তে চল‌ছে বি‌য়ের নান্দ‌নিক আ‌য়োজন, বি‌য়ে মা‌নে বাড়ী‌তে বা ক‌মি‌নিউ‌টি সেন্টা‌রে তোড়ন নির্মাণ, আ‌লোকসজ্জা করা, ব‌নেধী খাবা‌রে অ‌তি‌থি আপ্যায়‌নের ব্যবস্থা করা , এখন  বিয়ের আ‌য়োজন চল‌ছে চরফ্যাশ‌নের বি‌ভিন্ন বাড়ী‌তে। ডে‌কো‌রেশন কর্মীরা এস‌বের আনজাম ‌দি‌তে অ‌নেক ব্যস্ত সময় পার কর‌ছেন। চরফ্যাশ‌ন সদরসহ শ‌শিভূষণ, দ‌ক্ষিণ আইচা,দুলারহাট সহ বি‌ভিন্ন হাট-বাজার বন্দ‌রে প্রায় দুই শতা‌ধিক ‌ডে‌কো‌রেশ‌নের দোকান র‌য়ে‌ছে।

এসব ডে‌কো‌রেশন দোকা‌নের প্রায় সহস্রা‌ধিক শ্র‌মিক-কর্মচারী র‌য়ে‌ছে। ।তা‌দের ক‌য়েকজ‌নের সা‌থে কথা হয় দৈ‌নিক উপকূল বার্তার । তারা উপকূল বার্তা‌কে জানায়, এখন তা‌দের ।‌অনেক ব্যস্ত সময় যা‌চ্ছে। প্র‌তি‌দিনই তা‌দের কোন কোন বি‌য়ের অনুষ্ঠা‌নের অর্ডার থা‌কে। চিটাগাং ডে‌কো‌রেট‌রের প্রধান বাবু‌র্চি আলমগীর হো‌সেন জানান, তা‌দের কাজ হ‌লো অর্ডার অনুযায়ী তোড়ন নির্মাণ, মানসম্মত খাবার তৈ‌রি ক‌রা।

খাবার প‌রি‌বেশন করা। ‌আকদ পড়া‌নো ও বিবাহ নিবন্ধনকারী‌ কাজী মাওলানা আবু ইউসু‌ফের সা‌থে কথা হয় এ প্র‌তি‌নি‌ধির। তি‌নি জানান এখন বি‌য়ের সংখ্যা তুলনামূলক বে‌শি শীতকালীন মৌসুম হওয়ায় বি‌য়ে উৎসব স্বাভা‌বিকভা‌বেই বে‌শি হচ্ছে।‌

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা