1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল

ভাসানচরে বিশাল ব্যাপার! মুজিবুল হক মনির

মুজিবুল হক মনির,যুগ্ম পরিচালক, কোস্ট ফাউন্ডেশন।
  • আপডেট সময় : রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২
  • ২১৭ বার পঠিত
বিশেষ প্রতিনিধিঃ
দ্বীপটি ঘিরে উন্নয়নের যে এলাহি কারবার চলছে তা অবিশ্বাস্য! বিশাল আয়োজনে চলছে সমুদ্র থেকে দ্বীপটিকে রক্ষার কাজ। চারপাশে বেশ পরিকল্পনার ছাপ। সরকারের বিনিয়োগ সবমিলে হাজার দশ কোটি টাকা মনে হয় হয়ে গেছে। রোহিঙ্গাদের জন্য আছে নানা প্রকল্প।চমৎকার ব্যবস্থাপনার সংশ্লিষ্টদের ধন্যবাদ দিতেই হবে ।
তবে বিনামূল্যে খাওয়া, চিকিৎসা, বিদ্যুৎ, গ্যসসহ থাকার ভাল পরিবেশ সত্ত্বেও অনেক রোহিঙ্গা এখনও বেশ অসন্তুষ্ট, কাজের সুযোগ নাই বলে। কক্সবাজারে আয়-উপার্জনের অনেক পথ খোলা ছিলো, এখানে সেই সুযোগ কম। ফলে তাঁদের কাছে নগদ টাকা কম। এখানে কলকারখানা করা যেতে পারে। তবে আবাসিক পরিবেশ কক্সবাজারের তুলনায় হাজার গুনে ভাল। একজন রোহিঙ্গা বলছিলেন, এখান থেকে কক্সবাজার গিয়ে দুইদিনের বেশি তিনি থাকতে পারেন নি। এই দুইদিন তাঁর কাছে মনে হয়েছে দুই বছর!
শিশু -কিশোর, অনেক যুবকই অলস সময় কাটায় বলে মনে হলো। এদেরকে শিক্ষাসহ নানা কাজে সম্পৃক্ত করা খুব জরুরি। নইলে বিপথে চলে যেতে পারে।
দ্বীপে আছে প্রায় সবগুলো মোবাইল ফোন কোম্পানির টাওয়ার। নেটওয়ার্ক তাই বেশ ভাল, ৪জি পাচ্ছি ইন্টারনেটে। এখানে এসে কোথায় থাকবো- কেমন হবে থাকা – এই নিয়ে দুশ্চিন্তা ছিলো বেশ। অথচ প্রায় ২-৩ তারকা মানের থাকার ব্যবস্থা আছে এখানে! বেশ বড় একটা রুমে আমাদের থাকার ব্যবস্থা। নির্মাণ চলছে পাঁচ তারকা হোটেলেরও, আছে সুপার শপ!!
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা