1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

রামপালে সম্পন্ন হলো পিআইবি’র মোবাইল জার্নালিজম ট্রেনিং

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ১১ বার পঠিত
কল্লোল বিশ্বাস, রামপাল(বাগেরহাট)প্রতিনিধিঃ
বাগেরহাটের রামপালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) এর উদ্যোগে উপজেলা পর্যায়ের সাংবাদিকদের মোবাইল ডিভাইস ব্যবহার করে প্রতিবেদন তৈরির পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তিন দিন ব্যাপী মোবাইল জার্নালিজম ট্রেনিং সম্পন্ন হয়েছে।
গতকাল রবিবার (০৭ জুলাই) সন্ধ্যায় উপজেলার শ্রীফলতলা এলাকায় আমাদের গ্রাম ক্যান্সার কেয়ার এন্ড রিসার্চ সেন্টারে প্রশিক্ষণের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারী সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী (এম.পি)।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ।
সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, জেলা প্রশাসক মোহাঃ খালিদ হাসান, পুলিশ সুপার আবুল হাসনাত খান, পিআইবির পরিচালক (প্রশাসন)মো. জাকির হোসেন ও পিআইবির সিনিয়র প্রশিক্ষক শাহ আলম সৈকত।
ট্রেনিংয়ে সাংবাদিকরা মোবাইলে কনটেন্ট সংরক্ষণ ও তথ্য যাচাইকরণ, মোবাইল ক্যামেরার ফ্রেমিং এবং ভিডিও ধারণের ব্যবহারিক কৌশল সম্পর্কে ধারনা দেওয়া হয়।
বাংলাদেশের সংবাদ শিল্পের অগ্রগতিতে অবদান রাখাই এই উদ্যোগের মূল লক্ষ্য।
এছাড়াও অংশগ্রহণকারীদের মোবাইল সাংবাদিকতায় গল্প বলার কৌশল, সম্পাদনা এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি কার্যকরভাবে ব্যবহার করার মতো প্রয়োজনীয় বিষয়গুলিও শেখানো হয়। অভিজ্ঞ মোবাইল সাংবাদিক এবং পেশাদার গণমাধ্যমকর্মীদের নেতৃত্বে এই প্রশিক্ষণে তাত্ত্বিক জ্ঞানের সাথে হাতে-কলমে ব্যবহারিক অনুশীলনের সংমিশ্রণ করা হয়। ট্রেনিং এ জেলার বিভিন্ন উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত ৩৫ জন সাংবাদিক অংশ নেন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা