1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:২২ অপরাহ্ন

ব্রিজ ভেঙ্গে দূর্ভোগে তিন গ্রামের মানুষ

জেএম.মমিন, স্টাফ রিপোর্টার ।।
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
  • ৫৪ বার পঠিত

ভোলার বোরহানউদ্দিনে ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন তিন গ্রামের মানুষের। এতে চরম দূর্ভোগে পড়েছে কয়েক হাজার পরিবার।
সোমবার (১ জুলাই) দুপুরে প্রবল বৃষ্টি ও জোয়ারের পানি শ্রোতে উপজেলার সাচড়া ইউনিয়নের তেতুলিয়া নদীর বেড়ীবাঁধের দরুন খালের উপর নির্মিত আয়রন স্ট্রাকচারের ব্রিজটি ভেঙ্গে পানিতে নিমজ্জিত হয়। এতে ভোগান্তিতে পড়েছে সাচড়া, গোবিন্দপুর ও দরুন গ্রামের বাসিন্দা ও স্কুল-কলেজগামী সাধারণ শিক্ষার্থীরা।
স্থানীয় বাসিন্দা রহুল আমিন, চাঁন মিয়া ও সোনা মিয়া খান সহ অনেকে জানান বলেন, প্রায় ১০ বছর প‚র্বে ব্রিজটির দুই দিকের মাটি সরে যায়। কোনো সংস্কার না হওয়ায় ব্রিজের অনেক অংশ ভেঙ্গে যায়। সে থেকে বাঁশ ও গাছ দিয়ে ব্রিজের উপর উঠে জীবনের ঝুঁকি নিয়ে পথচারীরা পারাপার হতো। ব্রিজটি হাঠৎ ভেঙ্গে পড়ায় চরম দ‚র্ভোগে তারা। এখানে নতুন ব্রিজ নির্মানের দাবী জানিয়েছেন স্থানীয়া।
মহসিন বলেন, গোবিন্দপুরের এই ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় এই গ্রামের ছোট ছোট স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থীদের যাতায়াতে চরম দ‚র্ভোগ দেখা দিয়েছে। কেউ কেউ নৌকা দিয়ে পার হচ্ছে।
বৃদ্ধা জলেখা বিবি বলেন, আমাদের চলাচলে অনেক কষ্ট হয়। ব্রিজটি দ্রæত নির্মাণ করার অনুরোধ করছি।


সাচড়া ৩নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কয়ছের আহমেদ পরী জানান, ২০০৬ সালে ব্রিজটি নির্মান হয়। এটি অনেকদিন ধরে জরাজীর্ণ অবস্থায় ছিল। ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় তিন গ্রামের মানুষের দ‚র্ভোগ সৃষ্টি হয়েছে।
সাচড়া ইউপি চেয়ারম্যান মো: মহিবুল্লাহ মৃধা জানান, আমি ইতিমধ্যে ব্রিজটি পরিদর্শন করে কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
উপজেলা প্রকৌশলী মোঃ মাইদুল ইসলাম খান জানান, এই আয়রন ব্রিজ গুলো প্রায় ২০ বছর প‚র্বে মানুষ ও রিক্সা, মোটরসাইকেল চলাচলের জন্য কম বাজেটে করা হয়। এই ব্রিজ গুলো মেরামত ও নতুন করে করা হয়না। তবে নতুন করে বেশি বাজেটে ব্রিজ নির্মাণ করা হয়। তিনি আরো জানান, পরিদর্শন করে এই বিষয়ে স্থানীয় এমপি মহোদয়ের সাথে আলোচনা করে দ্রুত সময়ের মধ্যে কার্যকরি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা