1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

বাইউস্টে “ন্যাশনাল বাজেট ২০২৪-২০২৫: চ্যালেঞ্জেস এন্ড অপরচুনিটিজ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ২৩ বার পঠিত

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বাইউস্ট), কুমিল্লা-এর ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে “National Budget FY 2024-2025: Challenges and Opportunities” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন ২০২৪) বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাইউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, পিএসসি, পিএইচডি। প্রধান অতিথি তার বক্তব্যে জাতীয় বাজেট এর কৌশলগত বিষয়ে আলোচনা করেন। অধিকন্তু, দেশের অগ্রগতি ও বাজেটের সফল বাস্তবায়নে কার্যকরভাবে অবদান রাখতে শিক্ষার্থীদেরকে ভালো মানুষ হতে এবং সুনাগরিক হয়ে সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে সামাজিক কল্যাণ নিশ্চিত করতে আহ্বান জানান।

সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তহিদুর রহমান। তিনি তার বক্তব্যে জাতীয় বাজেট এর মূল বিষয়সমূহ উপস্থাপন করেন এবং গুরুত্ব তুলে ধরেন।

ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. ফাতেমা জোহরা-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সেমিনারে মূল বক্তা ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম. আমিনুল ইসলাম আকন্দ। ড. আকন্দ প্রস্তাবিত জাতীয় বাজেটের সম্ভাবনা ও সীমাবদ্ধতাসমূহ তুলে ধরে বিশ্লেষণমূলক আলোচনা করেন যা সেমিনারে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে বাজেট বিষয়ে চিন্তাশীল আলোচনার জন্ম দেয়।

আলোচনা শেষে সেমিনারে অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে নিয়ে প্রতিযোগিতামূলক প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরিশেষে ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. ফাতেমা জোহরা সভাপতির সমাপনী বক্তব্য প্রদান করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা