1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

চর কলাতলীতে ইকোলজিকাল ফার্মিং বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত।

Anisur Rahman Tipu
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২
  • ২৪৮ বার পঠিত

মনপুরা প্রতিনিধিঃ

মনপুরার চর কলাতলী তে ইকোলজিকাল ফার্মিং বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে ২৫ জন কৃষক কৃষাণী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ প্রদান করেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার সহকারী পরিচালক কৃষিবিদ আনিসুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্থার ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর জনাব ধনঞ্জয় কুমার রায় এবং সহকারী ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর মোঃ ইমাম হোসেন শুভ। গ্রামীণ জন উন্নয়ন সংস্থার বাস্তবায়নাধীন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের PACE প্রকল্পের আওতায় লবনাক্ত জমিতে উচ্চমূল্যের ফসল চাষের মাধ্যমে উদ্যোক্তাদের আয় বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি শীর্ষক উপ-প্রকল্পের আওতায় উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে কৃষকদের হাতে কলমে জৈব বিষ প্রস্তুতকরণ, জীবামরুদ ও গনজীবামরুদ তৈরি এবং উন্নত পদ্ধতিতে ট্রাইকো-কম্পোস্ট তৈরি শেখানো হয়। প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে বিনামূল্যে লাউ, মিষ্টিকুমড়া, চালকুমড়া, করলা, চিচিঙ্গা, ডাটা, বরবটি ও পুঁইশাকের বীজ বিতরণ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা