1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ৬৯ বার পঠিত

বাগেরহাট প্রফুল্ল চন্দ্র কলেজ ল্যাবে স্নাতক ও স্নাতক সম্মান শ্রেণির শিক্ষকদের জন্য ১০ দিন ব্যাপি বেসিক আইসিটি প্রশিক্ষণ শেষ হয়েছে। শুক্রবার দুপুর ১২টায় কলেজ ল্যাবে প্রশিক্ষণ শেষে শিক্ষকদের সনদপত্র প্রদান করা হয়। এর আগে মূল্যায়ণ পরীক্ষায় অংশগ্রহণ ও প্রশিক্ষণ প্রকল্প উপস্থাপন করেন প্রশিক্ষনার্থীরা।

কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) এর আয়োজনে বিশ্ব ব্যাংক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় প্রশিক্ষণে ৪৮ তম ওই ব্যাচে বাগেরহাট জেলার ৯টি কলেজের ৩০জন শিক্ষক অংশগ্রহণ করছেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে পরিচালিত প্রশিক্ষণে শিক্ষকদের আইসিটি বিষয়ে বেসিক ধারণা প্রদান ও উচ্চ শিক্ষা পর্যায়ের শিক্ষার্থীদের আইসিটি বিষয়ে শ্রেণি পাঠদানের উপযোগী করে তোলা হবে।

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মোহাম্মদ খালেদ রহিম, বিশেষ অতিথি ছিলেন প্রফুল্ল চন্দ্র কলেজের উপাধ্যক্ষ ড. শিউলি রানী সুত্রধর। সভাপতিত্ব করেন প্রফুল্ল চন্দ্র কলেজের অধ্যক্ষ শেখ জিয়াউল ইসলাম।

এসময় সিইডিপিপ্রকল্পের প্রোগ্রাম অফিসার মোখলেসুর রহমান টিপু, প্রফুল্ল চন্দ্র কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও প্রশিক্ষণের কোর্স কো-অর্ডিনেটর মো. আলিমুজ্জামানসহ প্রক্ষিককবৃন্দ উপস্থিত প্রশিক্ষনার্থীদের হাতে সনদ তুলে দেন। ##

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা