1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:০৭ অপরাহ্ন

মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৪৯ বার পঠিত

ইমাম খাইর, কক্সবাজারঃ
রামুর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে বাইপাস সিকদারপাড়া সড়ক সংলগ্ন মাদরাসা ক্যাম্পাসে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টু।

তিনি বলেন, মানারাতুল উম্মাহ মডেল মাদরাসা রামুর শিক্ষার বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এখান থেকে নৈতিক গুণাগুণ সম্পন্ন মানুষ বের হবে। দেশের বিভিন্ন সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এসব শিক্ষার্থীদের মাধ্যমে দেশব্যাপী ছড়িয়ে পড়বে এলাকার সুনাম।

নবনির্বাচিত চেয়ারম্যান ভুট্টু বলেন, মানুষ অনেক আশা-আকাঙ্ক্ষা নিয়ে আমাকে ভোট দিয়েছে। ভোটের মর্যাদা রাখতে সর্বোচ্চ চেষ্টা করব।

তিনি বলেন, আমার সময়কালে ক্ষমতার চেয়ারের অপব্যবহার হবে না। যার প্রাপ্য তাকে যথাযথ বুঝিয়ে দেওয়া হবে।

অধ্যক্ষ মাওলানা বশির উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন জাতীয় মুফাসসির পরিষদ কক্সবাজার জেলা সভাপতি ও প্রসিদ্ধ আলোচক মাওলানা জয়নুল আবেদীন।

তিনি সুশিক্ষিত নাগরিক তৈরির পাশাপাশি দক্ষ ও প্রাজ্ঞ আলেম তৈরিতে মানারাতুল উম্মাহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিবিএনের বার্তা সম্পাদক ইমাম খাইর।

কো-অর্ডিনেটর হাফেজ মাওলানা মিজানুর রহমানের সঞ্চালনায় অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কক্সডিজিটাল গ্রুপের এএমডি জয়নাল আবেদীন, অর্গানাইজিং ডিরেক্টর ডা. শামীমুল আরশাদ, এক্সিকিউটিভ ডিরেক্টর মো. হেলাল উদ্দিন, ডিরেক্টর মিজানুর রহমান ও শফিকুর রহমান।

বাংলাদেশ মানবাধিকার কমিশন রামু উপজেলা সভাপতি হাফেজ আহমদ,
অভিভাবক মাহবুবুর রহমান অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন।

অনুষ্ঠানে সামষ্টিক মূল্যায়ণ (প্রথম প্রান্তিক) এর ফলাফল প্রকাশ করেন এক্সাম কন্ট্রোলার ও মাদরাসার সহকারী শিক্ষক মোহাম্মদ ইউনুস।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আকতার হোছাইন।

অনুষ্ঠানে অধ্যক্ষ মাওলানা বশির উদ্দিন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে নির্দেশনামূলক বক্তব্য দেন। বিশেষ করে, সন্তানদের ব্যাপারে অভিভাবকদের আরও বেশি যত্নশীল হওয়ার আহবান জানান।

নতুন শিক্ষার্থীদের সবক প্রদান করেন মাওলানা জয়নুল আবেদীন। সবশেষে তিনি মাদরাসা ও শিক্ষার্থীদের উন্নতি-সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা