1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

মনপুরায় উপজেলা চেয়ারম্যান হলেন জাকির হোসেন

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ২১ বার পঠিত

সীমান্ত হেলাল, মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥
ভোলার মনপুরায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ জাকির হোসেন মিয়া। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে প্রত্যক্ষ ব্যালট ভোটের মাধ্যমে আনারস প্রতীকে প্রতিদ্বন্দিতা করে তিনি এই বিজয় লাভ করেন।

বুধবার (০৫ জুন) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শান্তিপূর্নভাবে ভোট গ্রহন শেষে  সন্ধ্যায় গননার কাজ শেষ হয়। পরে রাত সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাচনি ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এই ফলাফলা ঘোষনা করেন সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলাম।

নির্বাচনে উপজেলায় মোট ৬২,৪৮৪ ভোটের মধ্যে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করে ২৪ টি কেন্দ্রে ২১,৪০৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাকির হোসেন মিয়া। তার নিকটতম প্রতিদ্বন্দি শাহরিয়ার চৌধুরী দ্বীপক মোটর সাইকেল প্রতীক নিয়ে ১৫,৮৭৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। মোঃ ছিদ্দিকুর রহমান দোয়াত কলম প্রতীক নিয়ে ১৬১ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করে ২৪,৭৬৭ ভোট পেয়ে আব্দুর রহমান রাশেদ মোল্লা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি ছালাউদ্দিন হেলাল তালা প্রতিক নিয়ে ১১,৯৪৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করে ১৯,৩০২ ভোট পেয়ে ইয়াসমিন জাহান মিনু বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতদ্বন্দি পারভীন আক্তার রেবু হাঁস প্রতীক নিয়ে ৯,৪৩০ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। কলস প্রতীক নিয়ে ৮,১০৩ ভোট পেয়ে আমেনা বেগম তৃতীয় হয়েছেন।

এদিকে মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে জাকির হোসেন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সাধারন ভোটারদের মাঝে ব্যাপক উল্লাস প্রকাশ করতে দেখা গেছে। অবাধ, সুষ্ঠু ও নিরপপেক্ষ ভোট গ্রহনের মধ্য দিয়ে প্রত্যক্ষ ব্যালট বিপ্লবের মাধ্যমে সাধারন জনগনের প্রানের রায় প্রতিফলিত হয়েছে বলে মনে করেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন মিয়া।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা