1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

ঘূর্ণিঝর রেমালে ক্ষতিগ্রস্থ কালাবগী ঝুলন্তপাড়ায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আর্থিক সহায়তা

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ৮ জুন, ২০২৪
  • ৩০ বার পঠিত

এম. এ. মান্নান বাবলু, খুলনা // খুশিতে চোখের পানি যেন বানের জোয়ারের মত ভাসছিলো। জন্মই যেন আমাদের আজন্ম পাপ। বেঁচে থাকার ন্যূনতম আশা করাও যেখানে বিলাসিতা। পৈত্রিক ভিটা-মাটি শিবসার গর্ভে। সুন্দরবনের কোলঘেঁষে বসবাসরত এখানকার মানুষের জীবনধারা শুধুই কষ্টে গাঁথা। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জোয়ার-ভাটা আর প্রকৃতির বৈরিতার সাথে নিরন্তর সংগ্রামই আমাদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন। সম্প্রতি উপকূলে আঘাত হানা প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় ও পানির স্রোতে সহায়-সম্বল ভেসে যাওয়ার পর কেউ আমাদের সাহায্যার্থে এগিয়ে আসেনি। আপনাদের সাহায্য যেন স্বয়ং বিধাতার কাছ থেকে প্রাপ্ত আশির্বাদ। খুলনা জেলার দাকোপ উপজেলার কালাবগী ঝুলন্তপাড়ার টোঙ ঘরে বসবাসরত পরিবারগুলোর মাঝে আর্থিক সহায়তা প্রদানকালে সাদা খাম হাতে পেয়ে কথাগুলো বলছিলেন সত্তরোর্ধ মুনসুর গাজীসহ সাহায্যপ্রাপ্ত একাধিক মানুষ।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন খুলনা মহানগর শাখার সদস্যদের নিজস্ব অর্থায়নে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ০৭ জুন শুক্রবার এই সহায়তা প্রদান করা হয়। এসময় সংগঠনের নেতৃবৃন্দ দুর্গতদের ঘরে ঘরে পৌঁছে তাদের দুর্দশার কথা শোনেন এবং সহায়তা হিসেবে নগদ অর্থ প্রদান করেন।

সংগঠনের খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব গাজী আলাউদ্দিন আহমদ এর সার্বিক তত্ত্বাবধানে এই মহতী কার্যক্রমে উপস্থিত ছিলেন উপদেষ্টা রোটাঃ এস এম শাহনওয়াজ আলী, সাধারণ সম্পাদক এম এ মান্নান বাবলু, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির বালী, যুগ্ম-সম্পাদক সাংবাদিক মো. হাসানুর রহমান তানজির ও আজাদুল হক আজাদ। সহযোগিতা করেন মাওলানা আব্দুস সাত্তার, এম এ সাদী এবং সালাউদ্দিন মিন্টু।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা