1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

সুন্দরবনে কুমিরের আক্রমণে মৌয়ালের মৃত্যু

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ৮ জুন, ২০২৪
  • ২৯ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম মোংলা প্রতিনিধি:

নিষিদ্ধ সময়ে সুন্দরবনে মধু আহরণ শেষে খাল সাঁতরে ফেরার সময় কুমিরের আক্রমণে মোশারফ গাজী (৪৭) নামে এক মৌয়ালের মৃত্যু হয়েছে। শনিবার (৮ জুন) দুপুর ১টার দিকে পূর্ব সুন্দরবনের করমজল খালে তিনি কুমিরের হামলার শিকার হন। পরে বন বিভাগ ও স্থানীয়রা তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

মারা যাওয়া মোশারফ খুলনার দাকোপ উপজেলার বাসিন্দা আমীর আলী গাজীর ছেলে। তিন মাস সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ থাকা সত্ত্বেও তিনিসহ আরও তিন জন মধু সংগ্রহে খাল সাঁতরে সুন্দরবনে প্রবেশ করেছিলেন।

সুন্দরবন পূর্ব বিভাগের চাদপাই ফরেষ্ট অফিসের এসও আনিসুর রহমান বলেন, বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে শনিবার বনে প্রবেশ করেন খুলনার দাকোপ উপজেলার ঢাংমারী বন সংলগ্ন এলাকার বাসিন্দা মোশারফসহ আরও তিন জন। মধু আহরণ শেষে দুপুর ১টার দিকে তারা সাঁতরে করমজল খাল পাড়ি দেওয়ার চেষ্টা করেন। এ সময় কুমিরের আক্রমণের শিকার হন মোশারফ গাজী। সঙ্গে থাকা অন্য মৌয়ালরা তাকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। খবর পেয়ে বন বিভাগের কর্মচারীরা ঘটনাস্থলে যান। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় মৌয়াল মোশারফকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

উল্লেখ্য, সুন্দরবনের নদী-খালে মাছ ও বনে প্রাণীদের বিচরণ ও প্রজনন কার্যক্রমের সুরক্ষায় ১লা জুন থেকে আগামী তিন মাসের জন্য বন্ধ রয়েছে সুন্দরবনের দুয়ার। এসময় পর্যটক প্রবেশ এবং নদী ও খালে মাছ শিকার বন্ধ থাকবে। আগামী ১ সেপ্টেম্বর থেকে সবার জন্য সুন্দরবনে প্রবেশ খুলে দেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা