1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

মোংলায় রাত পোহালেই ভোট, প্রস্তুত ৪৮ কেন্দ্র

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ৮ জুন, ২০২৪
  • ২৭ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম মোংলা প্রতিনিধিঃ

রাত পোহালেই শুরু হবে মোংলা উপজেলা পরিষদ নির্বাচনের ভোট যুদ্ধ। ত্রিমুখী লড়াই চলবে দিনভর। ভোট গ্রহণের জন্য উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রস্তুত রয়েছে ৪৮ ভোটকেন্দ্র।
৪৮টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সবকটিকেই অধিক গুরুত্ব দিচ্ছে নিরাপত্তা বাহিনী।

২৯শে মে তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত করে ৯ই জুন ৬ষ্ঠ ধাপে নির্বাচনের সময় ঘোষণা করেন ইসি। নির্বাচনের মাঠ পুনরায় নিজ দখলে রাখতে মরিয়া বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু তাহের হাওলাদার।

তিনি চিংড়ি মার্কা নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। অন্যদিক থেকে আনারস মার্কা নিয়ে তারুণ্যকে কাজে লাগিয় সিংহাসনের ভাগিদার হওয়ার লড়াই চালিয়ে যাচ্ছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন।

আর সাইলেন্ট কিলারের ভূমিকায় দোয়াত কলম মার্কা নিয়ে সমর্থকদের একচেটিয়া ভোটের আশায় নীরব প্রচারণা চালাচ্ছে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মাঠে রয়েছেন।

উপজেলার নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রোববার নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৪৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬০ হাজার ৪৭৭, মহিলা ভোটার ৫৯ হাজার ৯৮৫ জন এবং তৃতীয় লিঙ্গের রয়েছেন ৩ জন।

সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আমরা সব প্রস্তুতি নিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নেমেছে। সব মিলিয়ে আমরা সুষ্ঠু ভোটের জন্য প্রস্তুত। বরাবরের মতো এবারও কমিশনের নির্দেশনা আছে ভোট সুষ্ঠু করতে হবে। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা পালন করব।

তিনি আরো বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মাঠে ৬ জন নির্বাহী ও ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। ভোটারদের কাছে ভোট সহজ করতে এই নির্বাচনে ৪৮ জন প্রিসাইডিং, ২৬০ জন সহকারী প্রিসাইডিং এবং ৫২০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। বিশৃঙ্খলা এড়াতে এখানে পুলিশ, র‍্যাব, কোস্টগার্ড, বিজিবি ও আনসার বাহিনীর মোতায়েন করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা