1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

ভোলায় কোস্ট ফাউন্ডেশনের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

COAST Foundation
  • আপডেট সময় : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৪৫ বার পঠিত

ভোলা: আজ ৭ জুন ২০২৪ তারিখ বিকাল ৩ ঘটিকায় ভোলা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে কোস্ট ফাউন্ডেশনের Emergency Response of cyclone Remal Project প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

এটি সাড়া দেশে দুর্যোগকালীন সময়ে জরুরি সাড়াদান নিয়ে কাজ করে । প্রকল্পটি ঘূর্ণিঝড় রেমেলে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য স্টাট ফান্ড বাংলাদেশ এর সহায়তায় পরিচালিত হচ্ছে। এই প্রকল্পটি জরুরি ভিত্তিতে ভোলা জেলার চরফ্যাশন উপজেলার : ঢালচর, চরকুকরীমুকরী, জাহানপুর, মজিব নগর, নজরুল নগর ও চর মানিকা । মনপুরা উপজেলার : দক্ষিন সাকুচিয়া ও চর কলাতলী, লালমোহন উপজেলার : ধলিগৌর নগর, লর্ডহাডিঞ্জ,তজুমদ্দিন উপজেলার : বড় মলংচরা, সোনাপুর (জহিরউদ্দিন) ও চাঁদপুর (চরমোজাম্মেল), ভোলা সদর উপজেলার : রাজাপুর ইউনিয়ন ও ভেদুরিয়া ইউনিয়নে কাজ করছে । প্রকল্প আবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জনাব মোহাম্মদ কায়সার খসরু । তিনি বলেন, কোস্ট ফাউন্ডেশনের এসব কার্যক্রম প্রশংসনীয়। তারা সবসময় দূর্যোগে মানুষের পাশে দাঁড়ায়। তিনি বলেন, প্রকল্পে যেসব কাজ রাখা হয়েছে, এর পাশাপাশি রাস্তা ঘাট সংস্কার করা যায়। মানুষের চলাচল করতে খুবই অসুবিধা হচ্ছে। তিনি আরো বলেন, সকল কাজে দ্বৈততা পরিহার করতে হবে৷ স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করতে হবে৷ জেলা প্রশাসন এই বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত রাখবে৷
সভায় স্বাগত বক্তব্য রাখেন : রাশিদা বেগম, আঞ্চলিক টিম লিডার, কোস্ট ফাউন্ডেশন এবং সভায় কোস্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রকল্প বিষয়ে উদ্দেশ্য ও কার্যক্রম নিয়ে উপস্থাপনা করেন মো: শাহিনুর ইসলাম -সহকারী পরিচালক-হিউম্যানিটারিয়ান রেসপন্স। সভায় উন্মুক্ত আলোচনায় সাংবাদিক নাসির উদ্দিন লিটন বলেন, কমিউনিটি কিচেন কার্যক্রম টি যথেস্ট প্রসংশিত তবে আরো কিছ‚ এলাকায় এ কার্যক্রম পরিচালনা করা যায়। যেখানে এখনও খাবারের প্রয়োজন আছে, যেমন- মনপুরা উপজেলার গোল খাল , অফিস খাল, দৌলতখানের মদনপুর। এসব এলাকায় সহায়তা এখনও পৌছায়নি৷ এসব ক্ষতিগ্রস্ত এলাকায় কার্যক্রম চালিয়ে নেওয়া যেতে পারে ।
দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি নেয়ামত উল্লাহ বলেন, চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এখানে এখন ও প্রতিদিন সাগরের লবণাক্ত পানিতে ইউনিয়ন টি ডুবে যাচ্ছে৷ সেখানে এখন পানিবাহিত রোগ ছড়াচ্ছে, যেমন চুলকানি, চর্মরোগ, ,ডায়রিয়া ইত্যাদি। এখানে সরকারি ভাবে তেমন কোন স্বাস্থ্য সেবা প্রদান করতে পারছেনা। কারণ লবনাক্ত পানিতে এখানের কমিউনিটি ক্লিনিক গুলো এ মুহুত্বে ব্যবহার করা যাচ্ছে না ।
রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক মিঠু চোধূরী বলেন, রাজাপুর ইউনিয়নের একটি ওয়ার্ড রয়েছে বিছিন্ন এখানে যেতে ট্রলার যোগে প্রায় ১ ঘন্টা সময় লাগে কিন্তু এখানে স্বাস্থ্য সেবা, শিক্ষা,পরিবার পরিকল্পনা সেবা দেওয়া খুবই দুস্কর আমরা অনেক কস্ট করে সেবা দেওয়ার চেস্টা করছি । কোস্ট ফাউন্ডেশনকে উক্ত ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেন। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নব যোগদান কৃত ৪ জন নির্বাহী ম্যাজিষ্টেট উপস্থিত ছিলেন ।

উক্ত অবহিতকরণ সভায় কোস্ট ফাউন্ডেশনের উক্ত প্রকল্পের সমন্বয়কারি মো:ইউনুচসহ মিজানুর রহমান, সোহেল মাহমুদ উপস্থিত ছিলেন পুরো অনুষ্ঠান টি সঞ্চালনা করেন কোস্ট ফাউন্ডেশনের মো: ফজলুল হক।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা