1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

তজুমদ্দিনে মাছের আহরণোত্তর পরিচর্যা ও সংরক্ষণ বিষয়ে মৎস্যজীবীদের প্রশিক্ষণ

নির্বাহী সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৩৬ বার পঠিত
স্টাফ রিপোর্টার।।
ভোলা জেলার তজুমদ্দিন উপজেলায়  মৎস্য আহরণোত্তর পরিচর্যা ও সংরক্ষণ পদ্ধতি বিষয়ক
২ দিন ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। যান্ত্রিক মৎস্য নৌযানের ৫০ জন সারেং(মাঝী) প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
৩০ ও ৩১মে তজুমদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য দপ্তর বরিশাল কর্তৃক আয়োজিত সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের সহযোগিতায় এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন, উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব আমির হোসেন।
এসময়,প্রশিক্ষক হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন সম্মানিত জেলা মৎস্য কর্মকর্তা জনাব বিশ্বজিৎ কুমার দেব, ও উপ প্রকল্প পরিচালক, জনাব সঞ্জিব সন্নামত, SCMFP, বরিশাল বিভাগ, বরিশাল। এবং আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভ দেবনাথ, ও মেরিন ফিশারিজ অফিসার জনাব মো আল আমিন। এছাড়াও দপ্তরের অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণে, মাছের আহরণ থেকে শুরু করে ভোক্তা পর্যায় পর্যন্ত মাছের গুণগতমান বজায় রাখা ও পরিমাণগত ক্ষতি কমিয়ে আনার ব্যপারে জোর দেয়া হয়। এবং এ ক্ষতি কমিয়ে দেশের অর্থনীতিকে আরো সমৃদ্ধ করতে মৎস্য সংশ্লিষ্ট সকলের সহায়তার আহ্বান জানানো হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা