1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

ভোলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে ৩ উপজেলা নির্বাচন

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৩১ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোলার ৩ উপজেলায় আগামীকাল (মঙ্গলবার) অনুষ্টিত হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। প্রশাসনের কঠোর নিরাপত্তা ও নজরদারির মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে এ নির্বাচন। রোববার মধ্য রাত থেকে বন্ধ হয়েছে সকল ধরনের প্রচার প্রচারনা। ভোট যুদ্ধে অবতীর্ণ হতে প্রস্তুতি নিচ্ছে প্রার্থীরা। কেন্দ্রে কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ও সকল বহিরাগতদের কে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। আজ কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোটের সকল সরঞ্জামাদি ও ও নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যদের।

নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে মঙ্গলবার (২০ মে) আইন-শৃঙ্খলা রক্ষায় নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষার্থে এ নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠিত হয়। ব্রিফিং এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান।

ব্রিফিং এ আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সকল অফিসার ও ফোর্সের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, আগামী ২১ মে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে জেলা পুলিশের গোয়ন্দা শাখা এবং জেলা বিশেষ শাখার গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে। এছাড়াও বিশেষ কোন পরিস্থিতিকে দ্রুত নিয়ন্ত্রণে পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। জনগনের জানমাল রক্ষায় ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যে কোন ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে জেলা পুলিশ কঠোর অবস্থান গ্রহণ করবে।

সাধারণ ভোটাররা নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারে সে দায়িত্ব পালনে ভোলা জেলা পুলিশ অঙ্গীকারবদ্ধ। নির্বাচন ডিউটিতে নিয়োজিত (কেন্দ্র, মোবাইল, স্ট্রাইকিং, স্ট্যান্ডবাই,) সকল অফিসার/ফোর্সগণকে প্রয়োজনীয় মূল্যবান দিকনির্দেশনা প্রদান সহ করনীয়-বর্জনীয় সম্পর্কে দিকনির্দেশনা দেন তিনি।

পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, তিন উপজেলার নির্বাচনে ৪ স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। তিন উপজেলায় মোট ২৫২ কেন্দ্রে ৩৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন।
মাঠ পর্যায়ে নিরাপত্তার দায়িত্বে বিজিবি, র্র্যাব, কোস্ট গার্ড, পুলিশ ও আনছার সহ সাদা পোশাখে বিপুল সংখ্যক ফোর্স থাকবে। এছাড়াও পুলিশের ৫১টি মোবাইল টিম ও ৯টি স্ট্রাইকিং টিম সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

ব্রিফিং এ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ মামুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্) আছাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রিপন চন্দ্র সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মোঃ বাবুল আখতার, সহকারী পুলিশ সুপার (তজুমদ্দিন সার্কেল) মোঃ মাসুম বিল্লাহ সহ সকল থানার অফিসার ইনচার্জগণ, ডিআইও-১, জেলা বিশেষ শাখা, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, পুলিশ পরিদর্শক, শহর ও যানবাহন শাখা, কোর্ট পুলিশ পরিদর্শকসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ পুলিশের বিভিন্ন ইউনিট হতে আগত অফিসার-ফোর্সবৃন্দ।
আশিকুর
আশিকুর রহমান শান্ত

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা