1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

বাংলাদেশ বেতারের অতিথি সুরকার/প্রযোজক নির্বাচিত হলেন মো:জহিরুল ইসলাম

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৮২ বার পঠিত

মো:জহিরুল ইসলা বরিশাল ব্রাউন্ড কম্পাউন্ডের বাসিন্দা। তিনি ২০০৪ সালে তিনি বাংলাদেশ বেতার বরিশাল কেন্দ্রে পল্লীগীতি কন্ঠ শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। সে বাংলাদেশ স্কাউট চারণ কবি মুকুন্দ দাস মুক্ত রোভার দলের সিনিয়র রোভার মেট ছিলো ৪ বছর এসময় সে বাংলাদেশ স্কাউট কর্তৃক বাংলাদেশ ব্যপি জীবন দক্ষতা কোর্সের দক্ষ প্রশিক্ষক হিসেবে দ্বায়িত্ব পালন করে। তিনি বিএম কলেজ থেকে স্নাতোকোত্তর ডিগ্রী লাভ করেন সেই সময় তিনি উক্ত কলেজের উত্তেরণ সাংস্কৃতিক সংগঠন ও বিএনসিসি এর সাথে যুক্ত ছিলেন। তিনি বাংলাদেশ লোক সংগীত পরিষদ বরিশাল বিভাগীয় কমিটির প্রচার সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন। সামাজিক কাজের পাশা-পাশি সংগীত চর্চা করেন।

জহিরুল ইসলাম বন্ধু- বান্ধব পরিবারের ভাই, বোন, ভাবী আত্নীয় স্বজন সবার কাছে খুবই প্রিয়। জহিরুল ইসলামের কাছে জানতে তিনি বলেন , ‘‘স্বার্থহীন, পক্ষপাতহীন, অণ্যের ক্ষতি ও কারো অমঙ্গল না কামনা করলেই সকলের কাছে প্রিয় থাকা সম্ভব’’। শিক্ষা জীবনে তিনি সংগীত, সংগঠক, লেখক হিসাবে অনেক পুরুস্কার পেয়েছেন। তিনি ২০০৪ সাথে স্মৃতি সুখের বা দূখের হোক নামে একটি উপন্যাস লেখেন যা বেশ জনপ্রিয় ছিলো। একই বছর সে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় ফোক গানে বরিশাল জেলার শ্রেষ্ঠ শিল্পী হিসেবে পুরস্কার জেতেন।

কর্মজীবনে বেসরকারী সেচ্ছাসেবী একটি প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রমে উপজেলা টীম লিডার হিসাবে কাজ শুরু করেন এবং যতদিন যেখানে কাজ করেছেন সেখানে শিশুদের ছড়া, আনন্দময় শিক্ষাসহ বিভিন্ন মজার গান লিখেছেন এবং সুর করেছেন। সাম্প্রতি তাঁর একটি বই বরিশালে বেশ আলোড়ন ফেলেছে তার নাম ’’বরিশাল বিভাগের তথ্য কণিকা’’ এই বইটিতে বরিশালের দর্শনীয় স্থান,যোগাযো ব্যবস্থা এবং জরুরী টেলিফোন নম্বরগুলো যুক্ত করা হয়েছে। তিনি বর্তমানে একটি প্রতিষ্ঠানে আইন সহায়তা কার্যক্রম প্রধান হিসাবে কাজ করছেন।

তিনি বরিশাল শিল্পকলা, নাট্যম, নজরুল সাংস্কৃতিক জোট, ঈসান সংগীত একাডেমীসহ বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত আছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা