1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

আগুনে ক্ষতিগ্রস্ত ৫০০রোহিঙ্গা পরিবারের মাঝে কোস্ট ফাউন্ডেশনের কম্বল বিতরণ।

কোস্ট ফাউন্ডেশন,কক্সবাজারঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২
  • ৪৫০ বার পঠিত

বার্তা প্রেরক: তাহরিমা আফরোজ টুম্পাঃ

গত ৯ জানুয়ারি ২০২২, ক্যাম্প-১৬ তে ভয়াবহ আগুনে প্রায় আট শতাধিক রোহিঙ্গা এবং স্থানীয় পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে । এমতাবস্থায়, ক্ষতিগ্রস্ত স্থানীয় জনসাধারণের পাশে দাঁড়িয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন। কোস্ট ফাউন্ডেশন দাতা সংস্থা টিয়ারফান্ডের সহযোগিতায় Emergency assistance to support COVID-19 response in Cox’s bazar camp and host communities প্রকল্প বাস্তবায়ন করছে। কোস্ট ফাউন্ডেশন ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের মধ্যে ৫০০ টি কম্বল বিতরণ করে। বিতরণকালে উপস্থিত ছিলেন ক্যাম্প ১৬ এর ক্যাম্প ইনচার্জ জনাব সংকর কুমার বিশ^াস এবং সহকারী ক্যাম্প ইনচার্জ হাবিবুর রহমান সহ সিআইসি অফিসের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

ক্যাম্প ইনচার্জ জনাব সংকর কুমার বিশ্বাস বলেন, কোস্ট ২০১৯ সাল থেকেই রোহিঙ্গাদের নিয়ে কাজ করছে। তাদের সহযোগিতার লক্ষ্যে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। পাশাপাশি বিভিন্ন দুর্যোগকালীন সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। তারাই ধারাবাহিকতায় ক্যাম্প-১৬ তে ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্তদের মধ্যে কম্বল বিতরণ করছে। তিনি আরো বলেন, “যে কোন দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোটাই মানবতার পরিচয় বহন করে। কোস্ট ফাউন্ডেশনকে অসংখ্য ধন্যবাদ এ দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা করার জন্য’’। আমাদের সাথে পরামর্শ করে বর্তমান চাহিদা মোতাবেক সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। বিতরণে আরো উপস্থিত ছিলেন উখিয়া ত্রাণ পরিচালনা কেন্দ্রের টিম লিডার মো. ইউনুছ, প্রকল্প সমন্বয়কারী জসিম উদ্দিন মোল্লা, তাহরিমা আফরোজ টুম্পা, মো, মিজানুর রহমান সহ বিভিন্ন প্রকল্পের সিনিয়র সহকর্মীবৃন্দ।

এখানে উল্লেখ্য যে, কোস্ট ফাউন্ডেশন একটি বেসরকারী উন্নয়ন সংস্থা। ১৯৯৮ সালে কোস্টের জন্ম। ২০০১ খ্রি. হতে সংস্থা কক্সবাজার জেলার প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নের লক্ষ্যে, বিশেষ করে উপকূলীয় এলাকায় নারী ও শিশুদের উন্নয়নে নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে সংস্থা কক্সবাজার জেলার নয়টি উপজেলায় কাজ করছে। এছাড়া ২০১৭ সাল থেকে কোস্ট ফাউন্ডেশন নিজস্ব অর্থায়নে এবং বিভিন্ন দাতা সংস্থার সহায়তার মাধ্যমে রোহিঙ্গা জনগোষ্ঠির বিভিন্ন সেবা প্রদান করে আসছে।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা