1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজের দায়িত্ব সর্বাধিক। ৭৫’ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরাই আবার ষড়যন্ত্রে নেমেছে- এমপি শাওন পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন।

আগুনে ক্ষতিগ্রস্ত ৫০০রোহিঙ্গা পরিবারের মাঝে কোস্ট ফাউন্ডেশনের কম্বল বিতরণ।

কোস্ট ফাউন্ডেশন,কক্সবাজারঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২
  • ১৯৪ বার পঠিত

বার্তা প্রেরক: তাহরিমা আফরোজ টুম্পাঃ

গত ৯ জানুয়ারি ২০২২, ক্যাম্প-১৬ তে ভয়াবহ আগুনে প্রায় আট শতাধিক রোহিঙ্গা এবং স্থানীয় পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে । এমতাবস্থায়, ক্ষতিগ্রস্ত স্থানীয় জনসাধারণের পাশে দাঁড়িয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন। কোস্ট ফাউন্ডেশন দাতা সংস্থা টিয়ারফান্ডের সহযোগিতায় Emergency assistance to support COVID-19 response in Cox’s bazar camp and host communities প্রকল্প বাস্তবায়ন করছে। কোস্ট ফাউন্ডেশন ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের মধ্যে ৫০০ টি কম্বল বিতরণ করে। বিতরণকালে উপস্থিত ছিলেন ক্যাম্প ১৬ এর ক্যাম্প ইনচার্জ জনাব সংকর কুমার বিশ^াস এবং সহকারী ক্যাম্প ইনচার্জ হাবিবুর রহমান সহ সিআইসি অফিসের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

ক্যাম্প ইনচার্জ জনাব সংকর কুমার বিশ্বাস বলেন, কোস্ট ২০১৯ সাল থেকেই রোহিঙ্গাদের নিয়ে কাজ করছে। তাদের সহযোগিতার লক্ষ্যে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। পাশাপাশি বিভিন্ন দুর্যোগকালীন সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। তারাই ধারাবাহিকতায় ক্যাম্প-১৬ তে ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্তদের মধ্যে কম্বল বিতরণ করছে। তিনি আরো বলেন, “যে কোন দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোটাই মানবতার পরিচয় বহন করে। কোস্ট ফাউন্ডেশনকে অসংখ্য ধন্যবাদ এ দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা করার জন্য’’। আমাদের সাথে পরামর্শ করে বর্তমান চাহিদা মোতাবেক সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। বিতরণে আরো উপস্থিত ছিলেন উখিয়া ত্রাণ পরিচালনা কেন্দ্রের টিম লিডার মো. ইউনুছ, প্রকল্প সমন্বয়কারী জসিম উদ্দিন মোল্লা, তাহরিমা আফরোজ টুম্পা, মো, মিজানুর রহমান সহ বিভিন্ন প্রকল্পের সিনিয়র সহকর্মীবৃন্দ।

এখানে উল্লেখ্য যে, কোস্ট ফাউন্ডেশন একটি বেসরকারী উন্নয়ন সংস্থা। ১৯৯৮ সালে কোস্টের জন্ম। ২০০১ খ্রি. হতে সংস্থা কক্সবাজার জেলার প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নের লক্ষ্যে, বিশেষ করে উপকূলীয় এলাকায় নারী ও শিশুদের উন্নয়নে নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে সংস্থা কক্সবাজার জেলার নয়টি উপজেলায় কাজ করছে। এছাড়া ২০১৭ সাল থেকে কোস্ট ফাউন্ডেশন নিজস্ব অর্থায়নে এবং বিভিন্ন দাতা সংস্থার সহায়তার মাধ্যমে রোহিঙ্গা জনগোষ্ঠির বিভিন্ন সেবা প্রদান করে আসছে।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা