1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

মঠবাড়িয়ার দাউদখালী ইউনিয়নের জনগনের ভালবাসায় ৪র্থবারের চেয়ারম্যান রাহাত খান

যুগ্ন প্রকাশক
  • আপডেট সময় : বুধবার, ১২ জানুয়ারি, ২০২২
  • ৩৫৫ বার পঠিত
ছবিঃআলহাজ্ব ফজলুল হক খান রাহাত খান

জেলা প্রতিনিধি, পিরোজপুরঃ

৫ম ধাপের ইউপি নির্বাচনে হাজারো বাধা টপকে সন্মানের উচ্চাসনে আসীন হলেন ৪র্থ বার পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার জনগনের ভালবাসায় ০৪ নং দাউদ খালী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক খান রাহাত। একাধারে ১৫ বছর চেয়ারম্যান পদে থেকে অত্যন্ত সুনামের সাথে তার দ্বায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সাথে পালন করে আসছিলেন ।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাফল্যের ধারা অব্যাহত রাখতে তিনি যখন পূনরায় ৫ম ধাপের ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে অংশ গ্রহণ করিবেন ঠিক তখন ই একটি কু চক্রীমহল সরকারের সাফল্যের উন্নয়নে ঈর্ষান্বীত হয়ে উঠেপড়ে লেগেছিল। তাদের বিভিন্ন অপকৌশল ব্যার্থতায় পর্যবাসিত হলো যখন বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী গনতন্ত্রের মানষকন্যা জননেত্রী শেখ হাসিনা তার হাতে নৌকা প্রতীক তুলে দেন।

একদিকে উন্নয়ন অপর দিকে জনগণের ভালোবাসা আলহাজ্ব ফজলুল হক খান রাহাতকে দমিয়ে রাখতে পারেনি। নির্বাচনী প্রচারণায় সরাসরি বাধা,জনসভায় ইট পাটকেল নিক্ষেপ,নৌকার কর্মী সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন ভাবে হয়রানি, তার জন্মভূমি ইউনিয়নের গিলাবাদ বাজারের নৌকার অফিস ভাংচুর তার গাড়ি চালকের ব্যবসা প্রতিষ্ঠানের উপর হামলা এমনকি চেয়ারম্যান রাহাতের একান্ত ছত্রছায়ায় এসে মীর জাফরের ভুমিকা ও পালন করেছিল কিছু সংখ্যক লেফাজধারী লোক যাহাতে তিনি ক্ষমতায় না আসতে পারেন। গত ৫ জানুয়ারী ভোট কেন্দ্রগুলো দখল করে জনতার ভোট চুরি করে ক্ষমতায় যেতে চেয়েছিল ঐসব কু চক্রীমহল।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একান্ত অক্লান্ত প্রচেষ্টার ফলে তাদের সে অনাকাঙ্ক্ষিত দুঃস্বপ্ন স্বপ্ন ই থেকে যায়। সারাদিন যখন সুষ্ঠু ভোট চলছিল এবং একপর্যায়ে বিকেল ৪ টা পর্যন্তই ভোট সুষ্ঠু ভাবে পরিচালনা শেষে ভোট গননা চলছিল এবং মাগরিবের আজান হয়েছিল ভোট গননা শেষ হয়নী এমন মুহূর্তে আলহাজ্ব মোঃ ফজলুল হক খান রাহাত তখন মাগরিবের নামাজে বসে যায় এবং সিসদায় আল্লাহর দরবারে দু হাত তুলে জনগণের খেদমতের জন্য ফরিয়াদ জানায়। আল্লাহ রাব্বুল আলামীন তার সেই হাত তুলে চাওয়াকে কবুল করে নিলেন। বিপুল ভোটে আল্লাহ তাকে পূনরায় চেয়ারম্যান পদে আসন করে দিলেন।

একটানা ৪ বার চেয়ারম্যান হয়েও তার মনে নেই কোন ক্ষোভ, নেই কোন অহংকার। তিনি ধন্যবাদ জানান তার সকল সহকর্মী সহযোদ্ধাদের যাহারা হাজারো বাধাবিপত্তি পেরিয়ে তার সাথে থেকে অন্যায়ের বিরুদ্ধে সক্রিয় ভুমিকা পালন করে আসছিলেন। ধন্যবাদ জানিয়েছেন ইউনিয়নের সকল ভোটারদের যাহারা তাদের মহা মূল্যবান ভোট দিয়ে তাকে পূনরায় চেয়ারম্যান পদে বসিয়েছেন।তিনি বলেন আমি প্রতিহিংসার রাজনীতি করিনা। সত্য ও ন্যায়ের পক্ষে থেকে লড়াই করে জীবন পরিচালনা করতে চাই।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা