1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা সরকারের আমলে দেশে কাজের পরিধি বেড়েছে-এমপি শাওন যুবক সজিবঃ যুবকদের অনুপ্রেরণা মানববন্ধন করে হয়রানি ও মানহানি করার প্রতিবাদে ভোলায় সংবাদ সম্মেলন ভোলার ভেদুরিয়ায় ভূমিদস্যু দুলাল বাউলীর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্পেটিং ক্লাবের উদ্বোধন উপলক্ষে ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত সিদ্ধিরগঞ্জে চুরির অপবাদ দিয়ে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর রেখে গাড়ি চালকের ক্ষতির চেষ্টা মেট্রোরেলের দ্বাদশ চালান নিয়ে মোংলা বন্দরে ট্রাম্প জাসদের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভোলায় মশাল মিছিল দশমিনা উপজেলার সিপিপি স্বেচ্ছাসেবকদের মধ্যে গিয়ার বিতরন অনুষ্ঠানে ২০২২ শেখ হাসিনার নেতৃত্বে এদেশে সকল ধর্মের মানুষে শান্তিপূর্ণভাবে বসবাস করছে-এমপি শাওন

ভাগ্য বিড়ম্বিত রোহিঙ্গা শিশু!

মুজিবুল হক মনির,যুগ্ম পরিচালক, কোস্ট ফাউন্ডেশন।
  • আপডেট সময় : বুধবার, ১২ জানুয়ারি, ২০২২
  • ১৭৬ বার পঠিত
Unfortunate Rohingya children.

মুজিবুল হক মনিরঃ

অস্বীকার করার কোন উপায় নেই যে, রোহিঙ্গা সংকট বাংলাদেশের জন্য দীর্ঘমেয়াদী একটি সমস্যা। সকল রোহিঙ্গা মায়ানমারে ফিরে গেলেও এই সংকটের রেশ বাংলাদেশকে বহন করতে হবে আরও বহু বছর।

এরপরেও রোহিঙ্গা শিবিরগুলোতে এই শিশুদের দেখলে বুকটা হু হু করে উঠে! নিষ্পাপ এই শিশুগুলো সীমান্ত বুঝে না, রাজনীতি বুঝে না, অর্থনৈতিক লাভালাভ-মুনাফার লালসা বুঝে না, অথচ লালসার কী নির্মম শিকার এরা! গত দুইদিন রোহিঙ্গা শিবিরে গিয়ে শত শত এমন শিশুর দেখা পেয়েছি, যাদের জন্ম এই দেশে! রোহিঙ্গা শিবিরে গত চার বছরে লাখ লাখ এমন শিশুর জন্ম হয়েছে।

এরা দেশবিহীন, জাতীয় পরিচয়বিহীন। ছবির ছোট শিশুটিরও জন্ম শিবিরে, কিন্তু কী এর ভবিষ্যৎ? কোনও পাপ- কোনও ভুল না করেই পৃথিবীর ভয়াবহতম অন্যায়-অত্যাচারের নির্দোষ ভুক্তভোগী এরা। মনে হয় এদের জন্ম নেওয়াটাই পাপ! অথচ এরা তো জন্মটাও নিজের ইচ্ছেয় নেয়নি! আল্লাহ ভালো জানেন, পৃথিবীতে এদের পাঠানোর মধ্যেও হয়ত তিনি আমাদের জন্য কোনও নিদর্শন, কোনও বার্তা রেখেছেন। পৃথিবীর সকল শিশু সুখে থাকুক।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা