1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

বাইউস্টে ‘হাই-কোয়ালিটি টিচিং এন্ড লার্নিং’ বিষয়ক ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট সেশন অনুষ্ঠিত

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪৫ বার পঠিত

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট), কুমিল্লায়- ‘অ্যাসেসমেন্ট ডিজাইন ফর হাই-কোয়ালিটি টিচিং এন্ড লার্নিং’ বিষয়ক ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট সেশন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বাইউস্টের সম্মেলন কক্ষে এই সেশন অনুষ্ঠিত হয়। সেশনটি পরিচালনা করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এতে বাইউস্টের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

বাইউস্টের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক এই সেশন আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে সকাল ১০টায় এই সেশন শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলমান থাকে। সেশনের শুরুতে আইকিউএসির পরিচালক ও সায়েন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের ডিন অধ্যাপক ড. কে আহমেদ আলম উপস্থিত সবাইকে স্বাগত জানান। রিসোর্স পারসন হিসাবে সেশনটি পরিচালনা করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষাদান ও শেখানোর কলাকৌশল মূল্যায়ন ও শ্রেণীকক্ষে কিভাবে শিক্ষার্থীদের সম্পৃক্ততা বাড়ানো যায় সে বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

আইকিউএসি কর্তৃক আয়োজিত এই ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট সেশনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাইউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, পিএসসি, পিএইচডি; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইউস্টের ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন (অব.) এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইউস্টের রেজিস্ট্রার কর্নেল মো. বদরুল আহসান, পিএসসি (অব.)। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইন বিভাগের লেকচারার নাদিয়া ইসলাম নদী।

অনুষ্ঠানের সভাপতি বাইউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, পিএসসি, পিএইচডি, বলেন, সফলভাবে শিক্ষাদান এবং শেখানোর মূল্যায়ন কৌশলের এই অধিবেশনটি আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। শিক্ষাদান ও শেখানোর মান উন্নত করার জন্য অংশগ্রহণকারীদের উৎসাহ ও প্রতিশ্রুতি প্রত্যক্ষ করা সত্যিই আনন্দদায়ক ছিলো। আমরা বিশ্বাস করি এই অধিবেশনে যে জ্ঞান শেয়ার করা হয়েছে তা শিক্ষার ল্যান্ডস্কেপের উপর গভীর প্রভাব ফেলবে। তিনি বাইউস্টে উচ্চ-মানের শিক্ষা প্রদান অব্যহাত রাখার লক্ষ্যে সকল ধরণের সহায়তার আশ্বাস প্রদান করেন। এছাড়াও তিনি বাইউস্টকে শিক্ষা ও গবেষণার একটি চমৎকার কেন্দ্রে রূপান্তরিত করার লক্ষ্যে দৃঢ়তা প্রকাশ করেন।

সমাপনী বক্তব্যে, বাইউস্টের ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.) শিক্ষকদের প্রতি- শিক্ষাদান, শেখার এবং মূল্যায়নের অভিনব পদ্ধতিতে নিজেদেরকে আপডেট রাখতে গুরুত্বারোপ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা