1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

ফকিরহাটের বেতাগায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৪৪ বার পঠিত

‘সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ -এই প্রতিপাদ্য বিষয়ে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদ চত্ত্বরে নানা আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে। রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী বর্নাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করা হয়।

বাংলাদেশের শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসেবে জাতীয় পুরস্কারপ্রাপ্ত ফকিরহাটের বেতাগা ইউনিয়ন পরিষদে স্ট্যান্ডিং কমিটির ১৪টি স্টলে পরিষদের বিভিন্ন সেবার চিত্র তুলে ধরা হয়। এছাড়া স্থানীয় সরকার শক্তিশালীকরণে অংশীজনের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও বোতাগা ইউনিয়ন উচ্চ শিক্ষা সহায়তা ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ৪৪জন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৮ লাখ ৮৫ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।

বেতাগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস আলী শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন। সম্মানিত অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক অমিত রায় চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু, শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাশ, বিশিষ্ট শিক্ষানুরাগী ও কানাডা প্রবাসী ডা. জীবন কৃষ্ণ দাশ। সঞ্চালনা করেন শিক্ষক নাজমুল হুদা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বেতাগা ইউনিয়ন পরিষদ মডেল ইউনিয়নের স্বীকৃতি পাওয়ার পর থেকে দেশ বিদেশের বহু প্রতিনিধি দলের প্রশিক্ষনের কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবর্তিত ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে এখানে শহর ও গ্রামের ব্যবধান কমে এসেছে। অবকাঠামো উন্নয়ন এবং সেবার পরিধি বৃদ্ধির মাধ্যমে গ্রামীণ এ জনপদে এখন অর্থনৈতিক কর্মকান্ডে গতি সঞ্চার হয়েছে। জনগন কর্তৃক শতভাগ কর প্রদান ও বিভিন্ন কর্মকাণ্ডে জনগনের অংশগ্রহণের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে ইতিবাচক দৃষ্টিভঙ্গি পরিবর্তন পরিষদের বড় অর্জন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা