1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই

নারীদের স্বাবলম্বী হতে হলে প্রথমে হতে হয় আত্বনির্ভশীল।

Radio Meghna রেডিও মেঘনাঃ
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ১৬৫ বার পঠিত
স্বাবলম্বী হওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা।
সংসার কে ভালো রাখার জন্য স্বামীর পাশাপাশি নিজেকে প্রতিষ্ঠিত করে হাজারীগঞ্জ এলাকার হালিমা বেগম (৪৮)। প্রথমে ১টা গরু ২টা ছাগল নিয়ে লালন-পালন শুরু করেন। শুরু থেকে কিছুটা বিপাকে পরতে হলেও আস্তে আস্তে সফলতার মুখ দেখে হালিমা বেগম। এরপর গরু-ছাগল পালন করেই সংসারের উন্নতি ফিরিয়ে এনেছে তিনি। প্রথম পর্যায়ে ছিলো সংসারে অনেক আভাব অনটন। স্বামীর অল্প আয়ে ৪ ছেলে মেয়েকে লেখা পড়া করিয়ে মানুষ করতে হিমশিমে পরতে হয়েছিল তাকে।
পরবর্তিতে তিনি ভাবলেন, যদি অল্প করে গরু-ছাগল পালন শুরু করেন তাহলে সংসারে হয়তো এ টানাপোড়া কিছুটা কমাতে পারবে। নিজের পরিশ্রম দিয়ে সন্তানদের পড়াশোনা করিয়ে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন হালিমা বেগম এবং সফলও হয়েছেন।
বর্তমানে তার ১৫টা ছাগল ও ১০টা গরু রয়েছে। তিনি একজন সফল নারী। কারন গরু-ছাগল পালন করে আয় করা টাকা দিয়ে তিনি জমি কিনেছেন বলে জানান হালিমা বেগম। ভবিষ্যতে আরো বড় করে গুরু-ছাগলের খামার দিতে চান তিনি।
নারীদের সংগ্রামী জীবন এবং উদ্যোগী হওয়ার গল্প নিয়ে প্রচারিত হয়, রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “সফল নারী”। শুনুন প্রতি বৃহস্পতিবার সকাল ৯:২০ মিনিটে। শুধু মাত্র ৯৯.০ এফএম এ।
অনুষ্ঠানটি উপস্থাপনায় অধরা ইসলাম। সম্পাদনায় ছিলেন জেসমিন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা