1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

নারীদের স্বাবলম্বী হতে হলে প্রথমে হতে হয় আত্বনির্ভশীল।

Radio Meghna রেডিও মেঘনাঃ
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ১৫৭ বার পঠিত
স্বাবলম্বী হওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা।
সংসার কে ভালো রাখার জন্য স্বামীর পাশাপাশি নিজেকে প্রতিষ্ঠিত করে হাজারীগঞ্জ এলাকার হালিমা বেগম (৪৮)। প্রথমে ১টা গরু ২টা ছাগল নিয়ে লালন-পালন শুরু করেন। শুরু থেকে কিছুটা বিপাকে পরতে হলেও আস্তে আস্তে সফলতার মুখ দেখে হালিমা বেগম। এরপর গরু-ছাগল পালন করেই সংসারের উন্নতি ফিরিয়ে এনেছে তিনি। প্রথম পর্যায়ে ছিলো সংসারে অনেক আভাব অনটন। স্বামীর অল্প আয়ে ৪ ছেলে মেয়েকে লেখা পড়া করিয়ে মানুষ করতে হিমশিমে পরতে হয়েছিল তাকে।
পরবর্তিতে তিনি ভাবলেন, যদি অল্প করে গরু-ছাগল পালন শুরু করেন তাহলে সংসারে হয়তো এ টানাপোড়া কিছুটা কমাতে পারবে। নিজের পরিশ্রম দিয়ে সন্তানদের পড়াশোনা করিয়ে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন হালিমা বেগম এবং সফলও হয়েছেন।
বর্তমানে তার ১৫টা ছাগল ও ১০টা গরু রয়েছে। তিনি একজন সফল নারী। কারন গরু-ছাগল পালন করে আয় করা টাকা দিয়ে তিনি জমি কিনেছেন বলে জানান হালিমা বেগম। ভবিষ্যতে আরো বড় করে গুরু-ছাগলের খামার দিতে চান তিনি।
নারীদের সংগ্রামী জীবন এবং উদ্যোগী হওয়ার গল্প নিয়ে প্রচারিত হয়, রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “সফল নারী”। শুনুন প্রতি বৃহস্পতিবার সকাল ৯:২০ মিনিটে। শুধু মাত্র ৯৯.০ এফএম এ।
অনুষ্ঠানটি উপস্থাপনায় অধরা ইসলাম। সম্পাদনায় ছিলেন জেসমিন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা