1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনাম :
যুবক সজিবঃ যুবকদের অনুপ্রেরণা মানববন্ধন করে হয়রানি ও মানহানি করার প্রতিবাদে ভোলায় সংবাদ সম্মেলন ভোলার ভেদুরিয়ায় ভূমিদস্যু দুলাল বাউলীর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্পেটিং ক্লাবের উদ্বোধন উপলক্ষে ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত সিদ্ধিরগঞ্জে চুরির অপবাদ দিয়ে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর রেখে গাড়ি চালকের ক্ষতির চেষ্টা মেট্রোরেলের দ্বাদশ চালান নিয়ে মোংলা বন্দরে ট্রাম্প জাসদের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভোলায় মশাল মিছিল দশমিনা উপজেলার সিপিপি স্বেচ্ছাসেবকদের মধ্যে গিয়ার বিতরন অনুষ্ঠানে ২০২২ শেখ হাসিনার নেতৃত্বে এদেশে সকল ধর্মের মানুষে শান্তিপূর্ণভাবে বসবাস করছে-এমপি শাওন গানের শুরে নেশাকে না বলুন লালমোহনে মঞ্চ মাতালেন ডি আইজি আক্তারুজ্জামান

নারীদের স্বাবলম্বী হতে হলে প্রথমে হতে হয় আত্বনির্ভশীল।

Radio Meghna রেডিও মেঘনাঃ
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ৭২ বার পঠিত
স্বাবলম্বী হওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা।
সংসার কে ভালো রাখার জন্য স্বামীর পাশাপাশি নিজেকে প্রতিষ্ঠিত করে হাজারীগঞ্জ এলাকার হালিমা বেগম (৪৮)। প্রথমে ১টা গরু ২টা ছাগল নিয়ে লালন-পালন শুরু করেন। শুরু থেকে কিছুটা বিপাকে পরতে হলেও আস্তে আস্তে সফলতার মুখ দেখে হালিমা বেগম। এরপর গরু-ছাগল পালন করেই সংসারের উন্নতি ফিরিয়ে এনেছে তিনি। প্রথম পর্যায়ে ছিলো সংসারে অনেক আভাব অনটন। স্বামীর অল্প আয়ে ৪ ছেলে মেয়েকে লেখা পড়া করিয়ে মানুষ করতে হিমশিমে পরতে হয়েছিল তাকে।
পরবর্তিতে তিনি ভাবলেন, যদি অল্প করে গরু-ছাগল পালন শুরু করেন তাহলে সংসারে হয়তো এ টানাপোড়া কিছুটা কমাতে পারবে। নিজের পরিশ্রম দিয়ে সন্তানদের পড়াশোনা করিয়ে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন হালিমা বেগম এবং সফলও হয়েছেন।
বর্তমানে তার ১৫টা ছাগল ও ১০টা গরু রয়েছে। তিনি একজন সফল নারী। কারন গরু-ছাগল পালন করে আয় করা টাকা দিয়ে তিনি জমি কিনেছেন বলে জানান হালিমা বেগম। ভবিষ্যতে আরো বড় করে গুরু-ছাগলের খামার দিতে চান তিনি।
নারীদের সংগ্রামী জীবন এবং উদ্যোগী হওয়ার গল্প নিয়ে প্রচারিত হয়, রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “সফল নারী”। শুনুন প্রতি বৃহস্পতিবার সকাল ৯:২০ মিনিটে। শুধু মাত্র ৯৯.০ এফএম এ।
অনুষ্ঠানটি উপস্থাপনায় অধরা ইসলাম। সম্পাদনায় ছিলেন জেসমিন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা