1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম :
যুবক সজিবঃ যুবকদের অনুপ্রেরণা মানববন্ধন করে হয়রানি ও মানহানি করার প্রতিবাদে ভোলায় সংবাদ সম্মেলন ভোলার ভেদুরিয়ায় ভূমিদস্যু দুলাল বাউলীর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্পেটিং ক্লাবের উদ্বোধন উপলক্ষে ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত সিদ্ধিরগঞ্জে চুরির অপবাদ দিয়ে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর রেখে গাড়ি চালকের ক্ষতির চেষ্টা মেট্রোরেলের দ্বাদশ চালান নিয়ে মোংলা বন্দরে ট্রাম্প জাসদের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভোলায় মশাল মিছিল দশমিনা উপজেলার সিপিপি স্বেচ্ছাসেবকদের মধ্যে গিয়ার বিতরন অনুষ্ঠানে ২০২২ শেখ হাসিনার নেতৃত্বে এদেশে সকল ধর্মের মানুষে শান্তিপূর্ণভাবে বসবাস করছে-এমপি শাওন গানের শুরে নেশাকে না বলুন লালমোহনে মঞ্চ মাতালেন ডি আইজি আক্তারুজ্জামান

শিম চাষে বাম্পার ফলনে খুশি চরফ্যাসনের কৃষকরা।

রেডিও মেঘনা-চরফ্যাসন ভোলা।
  • আপডেট সময় : রবিবার, ৯ জানুয়ারি, ২০২২
  • ১১৭ বার পঠিত
সুরভী ও অধরা ইসলামঃ
ভোলার চরফ্যাসনে শিমের বাম্পার ফলন হয়েছে। চলিত শীত মৌসুমে উপজেলায় প্রায় ৩ হাজার ৭৫ হেক্টর জমিতে শীত কালীন সবজি চাষ করা হয়েছে। তবে সকল প্রকার শীতকালীন সবজি শিম চাষ করে ভালো দাম পাওয়ায় খুশি চরফ্যাসনের কৃষকরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার আসলামপুর, আমিনাবাদ, আব্দুল্লাহপুরসহ চারিদিকে শিম চাষবাদে ব্যস্ত সময় পার করছেন। শেষ পর্যায় এসেও শিম গাছগুলোতে আবারও নতুন করে আসছে ফুল। তাতে চাষিরা আরও খুশি।
আসলামপুরের শিম চাষি মো: আবু তাহের জানায়, অন্যান্য বছরের তুলনায় এই বছর শিমের ভালো ফলন হয়েছে। বিগত বছরগুলোর তুলনায় চাহিদা বেশি থাকায় এবার লাভবান হয়েছে সকল চাষিরা।
এছাড়াও তিনি বলেন, এখন শিমের মৌসুম শেষ সময়ে এসেও বর্তমানে স্থানীয় পাইকারি বাজারে কেজি প্রতি ১৮ থেকে ২০ টাকা বিক্রি হচ্ছে। যা মৌসুমের শুরুতে ৫৫ থেকে ৬৫ টাকায় বিক্রি হত বলে জানায় তিনি।
উপজেলা কৃষি কর্মকর্তা আবু হাসনাইন বলেন, সবজি উৎপাদনে চরফ্যাসনে লক্ষ্যমাত্রা না থাকলেও প্রতিবছর প্রচুর পরিমান সবজি চাষ হয়। এখানকার সবজি দেশ বিদেশেও রপ্তানি হয় বলে জাননি তিনি।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা