1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

শিম চাষে বাম্পার ফলনে খুশি চরফ্যাসনের কৃষকরা।

রেডিও মেঘনা-চরফ্যাসন ভোলা।
  • আপডেট সময় : রবিবার, ৯ জানুয়ারি, ২০২২
  • ২০৮ বার পঠিত
সুরভী ও অধরা ইসলামঃ
ভোলার চরফ্যাসনে শিমের বাম্পার ফলন হয়েছে। চলিত শীত মৌসুমে উপজেলায় প্রায় ৩ হাজার ৭৫ হেক্টর জমিতে শীত কালীন সবজি চাষ করা হয়েছে। তবে সকল প্রকার শীতকালীন সবজি শিম চাষ করে ভালো দাম পাওয়ায় খুশি চরফ্যাসনের কৃষকরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার আসলামপুর, আমিনাবাদ, আব্দুল্লাহপুরসহ চারিদিকে শিম চাষবাদে ব্যস্ত সময় পার করছেন। শেষ পর্যায় এসেও শিম গাছগুলোতে আবারও নতুন করে আসছে ফুল। তাতে চাষিরা আরও খুশি।
আসলামপুরের শিম চাষি মো: আবু তাহের জানায়, অন্যান্য বছরের তুলনায় এই বছর শিমের ভালো ফলন হয়েছে। বিগত বছরগুলোর তুলনায় চাহিদা বেশি থাকায় এবার লাভবান হয়েছে সকল চাষিরা।
এছাড়াও তিনি বলেন, এখন শিমের মৌসুম শেষ সময়ে এসেও বর্তমানে স্থানীয় পাইকারি বাজারে কেজি প্রতি ১৮ থেকে ২০ টাকা বিক্রি হচ্ছে। যা মৌসুমের শুরুতে ৫৫ থেকে ৬৫ টাকায় বিক্রি হত বলে জানায় তিনি।
উপজেলা কৃষি কর্মকর্তা আবু হাসনাইন বলেন, সবজি উৎপাদনে চরফ্যাসনে লক্ষ্যমাত্রা না থাকলেও প্রতিবছর প্রচুর পরিমান সবজি চাষ হয়। এখানকার সবজি দেশ বিদেশেও রপ্তানি হয় বলে জাননি তিনি।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা