1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

বোরহানউদ্দিন তেঁতুলিয়া নদীতে অবৈধ জাল উচ্ছেদ অভিযান

ডেক্স রির্পোট
  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৪ বার পঠিত

ভোলার বোরহানউদ্দিন উপজেলার তেঁতুলিয়া নদীতে অবৈধ বিহুন্দি জালে ১ থেকে ২ ইঞ্চি জাটকা ইলিশ নিধন করায়,সাংবাদিকরা এই চিত্র বিভিন্ন পত্র -পত্রিকায় তুলে ধরায় মৎস্য কর্মকর্তা অফিসার নড়েচড়ে এর আগেও অভিযান চালিয়ে নৌকা জাল জব্দ সহ জেলেদের আটক এরই ধারাবাহিকতা – গতকাল রাতে বিশেষ কম্বিং অভিযান পরিচালনা করে নৌকা,জাল সহ ৪ জেলেকে আটক করা হয়।

গতকাল ৫ ফেব্রুয়ারি রাতে বিশেষ কম্বিং অভিযান পরিচালনা করে ২০ টি বেহুন্দি জাল, ২ টি নৌকা, ৩ টি ড্রাম জব্দ এবং ৪ জন জেলেকে আটক করা হয়।

জব্দকৃত জাল বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা রায়হান উজ্জামান এর উপস্থিতিতে আগুন দিয়ে পুড়িয়ে বিনষ্ট করে দেওয়া হয় এবং আটককৃত ৪ জেলেকে মোবাইল কোর্টের মাধ্যমে ৩ জনকে ৩০০০(তিন হাজার) টাকা করে মোট ৯০০০(নয় হাজার টাকা জরিমানা করা হয়, আর ১ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

তবে স্হানীয় জেলেদের দাবী- প্রভাবশালীদের ছাত্র ছায়া নিষিদ্ধ জাল দিয়ে নদীতে জাটকা ইলিশ নিধন করা হচ্ছে। তবে ওই সমস্ত প্রভাবশালীদের আনা হয়না, আইনের আওতায় তারা ধরাছোঁয়ার বাইরেই থেকে যায়। কারেন্ট জাল যেই সমস্ত ব্যবসায়ীরা প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে বিক্রি করছে তারাও আইনের হাত থেকে বেঁচে যায়, যতো বিপদ আমাদের। কারণ আমরা পেটের দায়ে বাধ্য হয়ে নদীতে যেতে হয়। একদিকে প্রভাবশালীদের চাপ, অন্যদিকে সংসার।

বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি অভিযান করবেন বলে জানান। অন্যদিকে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় নির্বাহী অফিসার মোঃ রায়হান উজ্জামান জাটকা নিধনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা