1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

বাগমারার আউচপাড়া ইউপি চেয়ারম্যান ডিএম শাফি বরখাস্ত

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪
  • ২৭ বার পঠিত

মোঃ আলাউদ্দীন মন্ডল রাজশাহী :
বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, নারী সদস্যের সঙ্গে অশোভন আচরন ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ডিএম শাফিকুল ইসলাম শাফি কে সাময়িক ভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। গত সোমবার (২২ জানুয়ারী) স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব পুরবী গোলদার স্বাক্ষরিত একটি আদেশের মাধ্যমে তাকে বরখাস্ত করা হয়েছে। সেই মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য ৪৬০০৮১০০০১৭২৭০০২২১৪৫ নং স্বারকে রাজশাহী জেলা প্রশাসক ও বাগমারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি চিঠি পাঠিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরের চিঠি সূত্রে জানা গেছে, ডিএম শাফিকুল ইসলাম আউচপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তিনি ইউপি সদস্যদের সাথে অসৌজন্যমূলক আচরন করেন। এছাড়াও তিনি ইউনিয়ন পরিষদের গৃহ ট্যাক্স আদায়ের অনিয়ম, সরকারী বিধি মোতাবেক ট্রেড লাইসেন্স প্রদানে অনিয়ম, সরকারী নিয়ম ছাড়াই ইউনিয়ন পরিষদের গাছ নিজের লোকজনের মধ্যে নিলাম দেয়া, বিধি বহির্ভূত দোকান ঘর নির্মান করে ভাড়া দেয়া, সংরক্ষিত আসনের নারী সদস্য মেরিনা পারভীনের সাথে অশোভন আচরন করে প্রতিটি অনিয়মের টাকা নিজেই আত্মসাত করে ক্ষমতার অপব্যবহার করেন। ওই ঘটনায় ইউনিয়ন পরিষদের সদস্যরা রাজশাহী জেলা প্রশাসক ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ে ইউপি চেয়ারম্যান শাফিকুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রনালয় ডিএম শাফিকুল ইসলামের বিরুদ্ধে আনিত অভিযোগটি আমলে নিয়ে তদন্তের জন্য রাজশাহী জেলা প্রশাসককে নির্দেশ দেন। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক সুপারিশ করেন। চেয়ারম্যান ডিএম শাফিকুল ইসলামের কর্মকান্ড অপরাধমূলক ও ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা মোতাবেক তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের আদেশটি পালনের জন্য রাজশাহী জেলা প্রশাসক ও বাগমারা উপজেলা নির্বাহী অফিসারকে আদেশ দেয়া হয়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভুমি) সুমন চৌধুরী বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা