1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

মনপুরায় ৮০ কেজি ওজনের কচ্ছপ উদ্ধার, মেঘনায় অবমুক্ত

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪
  • ৬৪ বার পঠিত
ইব্রাহিম আকতার আকাশ,ভোলা:
ভোলার মনপুরায় বিরল প্রজাতির ৮০ কেজি ওজনের একটি জলপাই রঙের সামুদ্রিক কচ্ছপ উদ্ধার করে তা মেঘনায় অবমুক্ত করেছে বন বিভাগ।
সোমবার (১৫ জানুয়ারি) সকাল ৯ টায় মনপুরার ঈশ্বরগঞ্জ সংলগ্ন বালুর চর থেকে কচ্ছপটি উদ্ধার করেন বন বিভাগের কর্মকর্তারা। এরপর সেটিকে দখিনা হাওয়া সী-বিচ সংলগ্ন মেঘনা নদীতে অবমুক্ত করা হয়।
পঁচা কোড়ালিয়ার বিট কর্মকর্তা মো. আব্বাস আলী জানান, ঈশ্বরগঞ্জ বালুর চরে কচ্ছপটি আটকা পড়ে। জেলেরা তা দেখে বন বিভাগকে অবগত করে। পরে বন বিভাগের লোকজন কচ্ছপটি উদ্ধার করে মেঘনা নদীতে অবমুক্ত করেন।
মনপুরা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম জানান, কচ্ছপটি বিরল প্রজাতির। ওজন ৮০ কেজি। বিশালাকৃতির এ কচ্ছপ বর্তমানে সচারাচর দেখা যায় না। সম্প্রতি বেশ কয়েকটি বিরল প্রজাতির কচ্ছপ মনপুরার বিভিন্ন বালু চর থেকে উদ্ধার করে মেঘনায় অবমুক্ত করা হয়েছে।
তিনি আরও জানান, এসময়টায় কচ্ছপ ডিম ছাড়ে। তাই ডিম ছাড়তে কচ্ছপ বালুর চরে এসে আটকা পড়ে। নভেম্বর মাস থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত মনপুরার বেশ কয়েকটি বালু চর থেকে ৬টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করে মেঘনায় অবমুক্ত করা হয়েছে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা