1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

শৈত্য প্রবাহে কনকনে শীতে কাঁপছে ভোলার সাধারণ মানুষ

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪
  • ৩৭ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

মৃদু শৈত্যপ্রবাহের হিমেল হাওয়ায় কনকনে শীতে কাঁপছে ভোলার সাধারণ মানুষ। বিপর্যস্ত জনজীবন। হঠাৎ প্রচন্ড শীতের তীব্রতায় ছড়িয়ে পড়েছে ঠান্ডা জনিত রোগ। বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। ঠান্ডাজনিত রোগীর ভিড় বাড়ছে হাসপাতালগুলোতে।

গত দুদিন ধরে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে জেলার ওপর দিয়ে। ঘন কুয়াশা আর উত্তরের হিম-শীতল বাতাস শীতের তীব্রতা ক্রমশই তীব্রতর হচ্ছে। কনকনে হাঁড় কাপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

দুপুর সোয়া ২টা পর্যন্ত দেখা মিলছে না সূর্যের আলো। ভোর থেকে কুয়াশার চাদরে ঢেকে থাকছে ভোলার প্রকৃতি সাথে হিমবাহ বাতাস। তীব্র শীতের কষ্টে পড়েছে জেলার খেটে খাওয়া সাধারণ মানুষ। তবুও কুয়াশা আর শীত উপেক্ষা করে ঘর থেকে বের হয়ে কাজে যেতে হচ্ছে জীবন-জীবিকার তাগিদে। সন্ধ্যার পর কমে যাচ্ছে যানবাহন, ফাঁকা হচ্ছে শহর, বন্দর, হাট বাজারের রাস্তাঘাট। শীতের তীব্রতায় এখন ঘরমূখো মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রচন্ড ঠান্ডায় সর্দি, কাশি, গলাব্যাথা, কোল্ড এলার্জি, বাত ব্যাথা, স্বাসকষ্ট এবং নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভির করছে শিশু ও বৃদ্ধরা।

এদিকে, সরকারি ও কিছু বেসরকারি প্রতিষ্ঠান ভোলার অদূরবর্তী চরাঞ্চল সহ বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের এতিম অসহায় শীতার্তদের মাঝে কম্বল সহ বিভিন্ন গড়ম বস্র বিতরন করেছে। তাও চাহিদার তুলনায় অপ্রতুল বলে অভিযোগ রয়েছে।

ভোলার আবহাওয়া অফিসের কর্মকর্তা মনিরুল ইসলাম জানিয়েছেন, আজ ভোলার তাপমাত্রা ১৪° ডিগ্রি সেলসিয়াসের নীচে রয়েছে। আগামী কয়েকদিন আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা