1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪
  • ১৮৫ বার পঠিত

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলায় শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে আজ ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দীর্ঘ নয় মাস যুদ্ধ শেষে ১৯৭২ সালের এই দিনে বঙ্গবন্ধু পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে রক্তস্নাত স্বাধীন বাংলার মাটিতে পা রাখেন। তাঁকে বরণ করতে লক্ষ জনতা ভীড় জমায় ঢাকা বিমানবন্দরে। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ধ্বনিতে কেঁপে ওঠেছিল বাংলার আকাশ-বাতাস। এরপর প্রতিবছর কৃতজ্ঞ বাঙালি নানা আয়োজনে দিবসটি পালন করে।

দিবসটি উপলক্ষে সকাল ৯ ঘটিকায় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর কলেজে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ১০:০০ ঘটিকায় কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবন মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস।আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন দ্বাদশ শ্রেণির ছাত্র সোহাগ গাজী এবং গীতা থেকে পাঠ করেন রুদ্র চক্রবর্তী। মোঃ সাইদুর রহমানের উপস্থাপনায় সূচনা বক্তব্য প্রদান করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক শেখ শামীম ইসলাম। আলোচনা সভায় সভাপতি মহোদয় । সভায় সকল বক্তারা ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসের তাৎপর্য তুলে ধরেন। সভাপতি মহোদয় তাঁর বক্তব্যের শুরুতে শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বলেন, ‘ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস মানে ‘অন্ধকার থেকে আলো হাতে বঙ্গবন্ধুর দেশে ফেরা। বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে ফেরার মধ্য দিয়ে মানুষ যেন পূর্ণাঙ্গ বিজয়ের দেখা পেয়েছিল সেদিন।’ সভাপতি মহোদয় তার বক্তব্যের শেষে সকলকে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হওয়ার আহবান জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা