1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন মুরুব্বীদের নিয়ে উঠান বৈঠক করছেন অধ্যক্ষ সেলিম কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ফকিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক-কর্মচারীদের বিদায় সংবর্ধনা ফকিরহাটের বেতাগায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের

ভোলায় LPG স্টেশন স্থাপন স্থানীয় বাঁধার ফাঁদে

আশিকুর রহমান শান্ত
  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪
  • ১২২ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

ভোলার সদর উপজেলার অন্তর্গত ভোলা-চরফ্যাশন মহাসড়ক সংলগ্ন স্থানে “এন আলম ফিলিং স্টেশন” নামে লিকুইড পেট্রোলিয়াম গ্যাস (LPG) স্থাপনের কাজ স্থানীয় বাঁধা ও মামলার ফাঁদে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সরেজমিন পরিদর্শনকালে স্থানীয় আব্দুল হাই লালু বলেন, আমার এসএ খতিয়ান নং-৫৭৯, দাগ নং ২৯৯০ সম্পত্তিতে এন আলম ফিলিং স্টেশন স্থাপনের নামে প্রবেশের চেষ্টা করলে ১৮ ডিসেম্বর, ২০২৩ তারিখে আমি আদালতে ১৪৪ ও ১৪৭ ধারায় একটি রিট আবেদন করি। স্থানীয় সূত্র মতে, ভাড়া করা জমিতে স্টেশন স্থাপন বন্ধের দাবিতে এলাকাবাসী জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেছেন এবং একই দাবিতে মানববন্ধন করেছেন।
নূরে আলম শিকদার বলেন, পেট্রোল-অকটেনের তুলনায় লিকুইড পেট্রোলিয়াম গ্যাস (LPG) সাশ্রয়ী এবং পরিবেশ বান্ধব। আমি এলপিজি ফিলিং স্টেশন স্থাপনের জন্য ২৬শে নভেম্বর, ২০২৩ তারিখে বিস্ফোরক অধিদপ্তর থেকে অনুমতি পেয়েছি। এর আগে ২৩ মার্চ ভোলা পরিবেশ অধিদপ্তর থেকে অনুমতি নেওয়া হয়েছে এবং একই মাসে ফায়ার সার্ভিসের অনুমতি নিয়েছি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মনসুর আলম বলেন, নুর আলম সিকদার আমার সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু, জায়গাটির উপর একটি বিদ্যুতের লাইন এবং পাশে বাড়িঘর রয়েছে। এছাড়া এ জমি নিয়ে আপত্তি জানিয়ে মামলা করেছেন স্থানীয় আবদুল হাই লালু। এদিকে ভোলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তোতা মিয়া বলেন, আমরা উক্ত এলপিজি স্টেশনের অনুমোদন দিয়েছি। অভিযোগ তদন্ত করে দেখা হবে, যদি নীতি লঙ্ঘন করে।
এ বিষয়ে এক প্রশ্নের জবাবে এনডিসি আবু সাঈদ বলেন, “উক্ত জমিটি খাসমুক্ত এবং খাজনা পরিশোধিত। জনস্বার্থে ফিলিং স্টেশন হবে নিরাপদ স্থানে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা