1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনাম :
আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন মুরুব্বীদের নিয়ে উঠান বৈঠক করছেন অধ্যক্ষ সেলিম কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ফকিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক-কর্মচারীদের বিদায় সংবর্ধনা ফকিরহাটের বেতাগায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের

বাগেরহাট-১ আসনে শেখ হেলাল উদ্দীনের ডাবল হ্যাট্রিক

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪
  • ৪২ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-১ (ফকিরহাট-মোল্লাহাট-চিতলমারী) আসনে টানা চতুর্থবার জয়লাভের মাধ্যমে শেখ হেলাল উদ্দীন ডাবল হ্যাট্রিক করেছেন। ১৯৯৬ সালে সপ্তম জাতীয় সংসদ নির্বাচন থেকে ২০২৪ সাল পর্যন্ত তিনি ছয়বার সংসদ সদস্য হিসেবে জাতীয় সংসদে বাগেরহাট-১ আসনের প্রতিনিধিত্ব করছেন।

দলীয় সুত্রে জানা গেছে, সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আসনে জয়লাভ করার পর আসনটি তিনি ছেড়ে দেওয়ায় উপনির্বাচনের মাধ্যমে তারই চাচাত ভাই শেখ হেলাল উদ্দিন প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন।
শেখ হেলাল উদ্দীন সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে এই আসনে ব্যপক উন্নয়ন ঘটেছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, মৎস্য ও অবকাঠামোগত উন্নয়নের ফলে অত্র অঞ্চলের চিত্র বদলে গেছে। তার এই বলিষ্ঠ নেতৃত্বে আসনটি আওয়ামী লীগের শক্ত ঘাঁটিতে পরিনত হয়েছে। বিগত নির্বাচনগুলো বিশ্লেষন করলে দেখা যায় শেখ হেলালের প্রতিদ্বন্ধী প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে হেরেছেন। কোন কোন ক্ষেত্রে প্রার্থীরা জামানতও হারিয়েছেন। শেখ হেলালের বিপক্ষে এবারও জামানত হারিয়েছেন প্রতিদ্বন্ধী প্রার্থীরা।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবারের ফলাফলে জানা গেছে, আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী শেখ হেলাল উদ্দীন (নৌকা) পেয়েছেন ২,২৩৪২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী জাতীয় পার্টির মো. কামরুজ্জামান (লাঙ্গল) তিনি পেয়েছে ৫২১০ ভোট। এছাড়া বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম) এর মো. মঞ্জুর হোসেন শিকদার (নোঙ্গর) ২৭৯৬, ন্যাশনাল পিপলস পার্টির বাসুদেব গুহ (আম) ২০৬২, তৃনমূল বিএনপির মাহফুজুর রহমান (সোনালী আঁশ) ১৭৮৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস-এর আতাউর রহমান আতিকী (ডাব) ১১৭৫ ভোট পেয়েছে।
ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ বলেন, বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র শেখ হেলাল উদ্দীন সংসদ সদস্য নির্বাটিত হওয়ার পর অত্র অঞ্চলে ব্যপক উন্নয়ন হয়েছে। ফকিরহাট-মোল্লাহাট-চিতলমারী এই তিন উপজেলা একসময় অবহেলিত জনপদ ছিল। কিন্তু আওয়ামী লীগ সরকারের আমলে প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে। ফকিরহাট উপজেলা বাংলাদেশের মধ্যে প্রথম স্মার্ট উপজেলার মর্যাদা পেয়েছে। এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ভোটাররা এবারও শেখ হেলাল উদ্দীনকে বিপুল ভোট দিয়ে জয়যুক্ত করেছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা