1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল

ভোলায় মাঠে নেমেছে নৌ-বাহিনী

নিজম্ব প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪
  • ৪৫ বার পঠিত

ভোলা প্রতিনিধি ॥ ভোলায় জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ৯ শতাধিক নৌ-বাহিনীর সদস্য টহল শুরু করেছে। বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকে একযোগে জেলার চারটি আসনের সাত উপজেলায় টহল শুরু করেন তারা। সকাল থেকেই সড়কে সড়কে সাইরেন বাজিয়ে গাড়ি বহন নিয়ে টহল দিতে দেখা যায় নৌ-সেনাদের।
স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য ভোলার ৭টি উপজেলায় সাতটি কন্টিনজেন্ট নৌ সদস্য মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম নৌ-অঞ্চল ঘাঁটি থেকে যাত্রা শুরু করে বিকেলে ভোলা পৌঁছায়।
আগামী ১০ জানুয়ারি পর্যন্ত নির্বাচন কমিশন ও স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করবেন। নৌ-বাহিনীর সদস্যরা ভোটের দিন ও ভোটের আগে পরে দুই দিন শান্তিশৃঙ্খলা বজায় রাখতে নির্বাচন কমিশন ও স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করবে।
জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোলাসহ ছয় জেলার ১১টি আসনের উপকূলীয় ১৯টি উপজেলায় নৌ-বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। সংবিধানের ১২৬ অনুচ্ছেদ অনুসারে ‘ইন এইড টু দি সিভিল পাওয়ার’ এর আওতায় ক্যাপ্টেন শরীফুল হক এর নেতৃত্বে ভোলায় দায়িত্ব পালন শুরু করেছেন তারা।
এ বিষয়ে ভোলা জেলা পশাসক ও রিটার্নিং কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, সকাল থেকে নৌ-বাহিনীর সদস্যরা টহল শুরু করেছেন। বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করার জন্য নৌবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তারা সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবেন, ভোটারদের নিরাপত্তা দিবেন, টহল দিবেন, ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে কাজ করবেন। এ ছাড়াও কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটলে সেখানেও তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করবেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা