1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

ভোলার বোরহানউদ্দিনে সরকারি খাল দখল করে স্থাপনা নির্মাণের কাজ বন্ধ করে দিল এসিল্যান্ড

আশিকুর রহমান শান্ত ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ৪২ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিন উপজেলার বোদ্ধের পোল বাজারে সরকারী নিয়ম নীতির তোয়াক্কা না করে গত কয়েকদিন যাবত সরকারি খাল দখল করে পায়লিং করে মাটি দিয়ে ভরাট করে স্থায়ী স্থাপনা নির্মাণের কাজ করার অভিযোগ স্থানীয় প্রভাবশালী শফিক মাষ্টারের বিরুদ্ধে। সরকারি খাল দখলকারী শফিক মাষ্টার বোরহানউদ্দিনের উপজেলার কাচিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মো: আমীর হোসেনের ছেলে। সরকারি খাল দখল করে তার স্থায়ী স্থাপনা নির্মাণের কাজ চলছে এই খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা বিষয়টি বোরহানউদ্দিন উপজেলার সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) কে অবগত করেন। সাংবাদিকদের থেকে তথ্য পেয়ে এসিল্যান্ড নাজমুন হাসান তাৎক্ষণিক গঠনাস্থলে এসে ঘটনার সত্যতা পেয়ে সাথে সাথে স্থাপনা নির্মাণের কাজ বন্ধ করে দেন।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন, বোরহানউদ্দিন উপজেলার বোদ্ধের পোল বাজারের এই খালটি প্রায় শত বছরের পুরনো। কিছু অসাধু লোক ক্ষমতার দাপট দেখিয়ে শত বছরের পুরনো খাল দখল করে স্থাপনা নির্মাণের কাজ করছে। প্রশাসনের হস্তক্ষেপে আজ আমাদের শত বছরের পুরনো এই খালটি দখলের হাত থেকে রক্ষা পেল। এজন্য আমরা এলাকাবাসী প্রশাসনকে ধন্যবাদ জানাই।

নাম প্রকাশে অনিচ্ছুক বাজারের আরেক ব্যবসায়ী দুঃখ প্রকাশ করে বলেন, শত বছরের এই খালটি দিয়ে পানি যাতায়াত করে। এভাবে দিনের পর দিন খাল দখল হতে থাকলে একসময় খালটি হারিয়ে যাবে তাই এখনই দখলদারদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিতে হবে।

খাল দখল করে স্থাপনা নির্মাণের এ বিষয়ে খাল দখলকারী শফিক মাষ্টার এর কাছে জানতে চাইলে তিনি সরকারী খাল দখলের কথা স্বীকার করেন।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রব কাজী বলেন, কোন ভাবেই বোদ্ধের পোলের খালটি দখল করতে পারেনা কেউ । এভাবে খাল দখল করতে থাকলে পানি প্রবাহের সকল পথ বন্ধ হয়ে জলাবদ্ধতা সৃষ্টি হবে। আমি এ খাল উদ্ধারের ব্যাপারে উপজেলা ভূমি কর্মকর্তার সাথে যোগাযোগ করব।

বোরহানউদ্দিন উপজেলার সহাকরী কমিশনার (ভূমি) নাজমুন হাসান এর কাছে জানতে চাইলে তিনি জানান, খাল দখল করে পায়লিং করে মাটি ভরাট করার অভিযোগ পেয়ে আমি নিজে সরজমিন পরিদর্শন করে ঘটনার সত্যতা পাই। তাৎক্ষণিক ভাবে অবৈধ খাল দখল করে কোন নির্মাণের কাজ বন্ধ করে দেওয়ার নির্দেশনা দেই।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা