1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

ফকিরহাটে নতুন কারিকুলাম প্রশিক্ষণ পরিদর্শনে মাউশি পরিচালক

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ১৭২ বার পঠিত

সারা বাংলাদেশের ন্যায় বাগেরহাটের ফকিরহাটে  ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় উপজেলা পর্যায়ে ৮ম ও ৯ম শ্রেণির বিষয়ভিত্তিক শ্রেণি শিক্ষকগণের ৭দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।
মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টায় আট্টাকা কে আলী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে প্রশিক্ষণ পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চ অধিদপ্তর (মাউশি) এর খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ। এসময় তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ।  এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাশ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহীদুর রহমান, একাডেমিক সুপারভাইজার মো. আসাদুজ্জামান প্রমূখ।
গত ১৮ ডিসেম্বর শুরু হওয়া ৭ দিন ব্যাপী এ প্রশিক্ষনে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ৪৮৩ জন শিক্ষক অংশ নিয়েছেন। ৩২জন শিক্ষক প্রশিক্ষনে বাংলা, ইংরেজী, আইসিটিসহ ১১টি বিষয়ে প্রশিক্ষা প্রদান করছেন। শিক্ষকরা প্রশিক্ষণ নিয়ে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের পাঠদান করাবেন।
প্রশিক্ষণে অংশ নেওয়া শিক্ষকরা বলছেন, প্রশিক্ষণের মধ্যে দিয়ে তাদের বিভিন্ন ঘাটতি পুরণ হচ্ছে। শিক্ষার্থীদের পাঠদান থেকে শুরু করে মুল্যায়ন পর্যন্ত নানা ক্ষেত্রে সহায়ক হবে এই প্রশিক্ষণ। সর্বোপরি এই প্রশিক্ষণ তাদের শিক্ষকদের পেশাগত কাজকে আরো গতিশীল করবে বলে তাঁরা জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা