1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

মনপুরায় ৬০ কেজি ওজনের কচ্ছপ উদ্ধার,মেঘনায় অবমুক্ত

স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট সময় : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ৭২ বার পঠিত
মনপুরার ভাসন ভাঙা বালু চর আটকা পড়া কচ্ছপ উদ্ধার

ইব্রাহিম আকতার আকাশ,ভোলা:

ভোলার মনপুরায় বিরল প্রজাতির ৬০ কেজি ওজনের একটি জলপাই রঙের সামুদ্রিক কচ্ছপ উদ্ধার করে তা মেঘনায় অবমুক্ত করেছে বন বিভাগ।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেল ৫ টায় মনপুরার পঁচা কোড়ালিয়া বিট সংলগ্ন ভাসন ভাঙা বালু চর থেকে কচ্ছপটি উদ্ধার করে বন বিভাগের কর্মকর্তারা।

এরপর সেটিকে দখিনা হাওয়া সী-বিচ সংলগ্ন মেঘনা নদীতে অবমুক্ত করা হয়।

পঁচা কোড়ালিয়ার বিট কর্মকর্তা মো. আব্বাস আলী জানান, ভাসন ভাঙা বালু চরে কচ্ছপটি আটকা পড়ে। জেলেরা তা দেখে বন বিভাগকে অবগত করে। পরে বন বিভাগের লোকজন কচ্ছপটি উদ্ধার করে মেঘনা নদীতে অবমুক্ত করেন।

মনপুরা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম জানান, কচ্ছপটি বিরল প্রজাতির। ওজন ৬০ কেজি। বিশালাকৃতির এ কচ্ছপ বর্তমানে সচারাচর দেখা যায় না।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা