1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৫০ অপরাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

শীতে জমজমাট চরফ্যাসনের পুরাতন পোশাকের দোকান।

সুরভী ও অধরা ইসলাম রেডিও মেঘনা,চরফ্যাসন।
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ৮৩ বার পঠিত
শীতের হাত থেকে রক্ষা পেতে নিম্ন আয়ের মানুষের পাশপাশি সকল শ্রেনীর মানুষ পুরাতন গরম পোশাকের দোকানে ভিড় করতে দেখা যায়। শীত এলেই চরফ্যাসনে বিভিন্ন স্থানে গরম কাপড়ের সমারোহ হয় বিপুল পরিমাণে। শীত নিবারণে পুরাতন গরম কাপড় দোকান বেশ ভূমিকা রাখছে।
প্রতিবছরের মতো আবারও সারাদেশের ন্যায় ভোলার চরফ্যাসনে শীতের তীব্রতা ধীরে ধীরে বেড়ে চলছে। শীতের হাত থেকে রক্ষা পেতে নিম্ন আয়ের মানুষের পাশপাশি সকল শ্রেনীর মানুষ পুরাতন গরম পোশাকের দোকানে ভিড় করছে ক্রেতারা। এসব ফুটপাতের দোকানে ৫০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকা দরের কাপড় পাওয়া যাচ্ছে।
৩ ডিসেম্বর (সোমবার ) উপজেলার শরীফ পাড়া স্থানে পুরাতন কাপড়ের দোকান ঘুরে দেখা গেছে, পুরাতন কাপড়ের দোকানে ক্রেতাদের আগ্রহ যেন একটু বেশি। এর মূল কারণ হলো কাপড়ের দাম কম। এ কারণেই নিম্ন ও মধ্যম আয়ের ক্রেতাদের ভিড় বেশি থাকে। ১০ থেকে ১২ জন ব্যবসায়ী এবার পুরাতন গরম কাপড় বিক্রি করেন।
ক্রেতা আবুল কালাম ও আলিম মিয়া জানান, প্রতিবছর শীতের শুরুতেই এখানে পুরাতন গরম পোশাকের দোকান দিয়ে থাকে ব্যবসায়ীরা। এখানে কম দামে বেশ ভালো পোশাক পাওয়ায় যায়। তাই শীত আসলে এখান থেকেই নিজের ও পরিবারের সদস্যদের জন্য পোশাক কিনে থাকে।
চরফ্যাসনের পুরাতন শীত পোশাক বিক্রেতা মোঃ কামরুল ও মোঃ লোকমান জানান, ঢাকা ও চট্টগ্রাম থেকে এ বছর কয়েক লট মাল আনা হয়েছে। ভালো বিক্রিও হয়েছে। সকল শ্রেনীর ক্রেতারা প্রচুর আসছেন। তবে এবছর তেল এর দাম বাড়তির অজুহাতে এই সব পোশাকের দাম ও বাড়তি দামে কিনে আনতে হয়েছে।বিকেলের দিকে বেশি বেচাকেনা হয় পছন্দসই ভালো কাপড় খুঁজে নিতে ক্রেতাদের থাকে বাড়তি আগ্রহ।
বিক্রেতারা আব্দুর রহমান বলেন, এবছর শীতের পরিমান বেশি হওয়ায় পুরাতন পোশাক বেশি বিক্রি হয়েছে এতে সকল ব্যবসায়ীরা মোটামুটি লাভবান আছে। এসব ফুটপাতের দোকানে ৫০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকা দরের কাপড় পাওয়া যায় বলে ক্রেতারাও আগ্রহী বেশি ।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা