1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে মহান বিজয় দিবস উদযাপন

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ৩৪২ বার পঠিত

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলায় অবস্থিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে। বিজয় দিবস উপলক্ষ্যে আজ শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ৮ ঘটিকায় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে এক বিজয় র‌্যালী কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে কলেজে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। সকাল ৯ ঘটিকায় কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস। সভার শুরুতে শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর কোরআন থেকে তেলওয়াত করেন একাদশ শ্রেণির ছাত্রী নাইমা খাতুন এবং গীতা পাঠ করেন নবনীতা বিশ্বাস।

আলোচনা প্রভাষক মোঃ সাইদুর রহমানের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক শেখ শামীম ইসলাম। সভাপতি মহোদয় ছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক, মোঃ হোসাইন ছায়েদীন, শেখ সিরাজুল ইসলাম মল্লিক, শেখ তারিকুল ইসলাম, প্রভাষক চন্দ্রশেখর অধিকারীসহ প্রমুখ। অতিথিদের মধ্যে বক্তব্য প্রদান করেন সোনালী ব্যাংক পিএলসি গৌরম্ভা বাজার শাখার শাখা ব্যবস্থাপক মোঃ রাসেল আহমেদ।

সভায় সকল বক্তারা শিক্ষার প্রতিটি স্তরে স্বাধীনতার ইতিহাস বাধ্যতামূলক করা এবং বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা এবং বীর শহীদদের অবদানের উপর গুরুত্বারোপ করেন।

সভাপতি মহোদয় তার বক্তব্যের শুরুতে সকল মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি তার বক্তব্যে বলেন, যাঁরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে আমাদের জন্য বিজয় ছিনিয়ে এনেছেন তাঁদের মতো সবাইকে দেশ প্রেমিক হতে হবে। তিনি উপস্থিত সকলকে দেশ ও জাতির কল্যাণে অকৃপণভাবে নিবেদিত হয়ে উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার সংগ্রামে দীপ্ত সৈনিক হওয়ার আহ্বান জানান। আলোচনা সভার শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়; যেখানে কবিতা আবৃত্তি করেন সমাজকর্ম বিভাগের প্রভাষক নাজমা খানম, যুক্তিবিদ্যা বিভাগের প্রভাষক মাহবুবা ফেরদৌসী, একাদশ শ্রেণির ছাত্রী নুরজাহান খাতুন, আয়েশা খাতুন, ইশরাত জাহানসহ প্রমুখ। সর্বশেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অধ্যক্ষ বটু গোপাল দাস। বিজয় দিবসের অনুষ্ঠানে কলেজে স্থাপিত বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করেন সোনালী ব্যাংক গৌরম্ভা বাজার শাখার কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ এবং বিভিন্ন সংগঠন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা