1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনাম :
ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত বন্দরে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সাংবাদিকদের সাথে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষকসহ ১৭ পরীক্ষার্থী বহিষ্কার ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা চরফ্যাশন উপজেলা যুব রেড ক্রিসেন্ট কমিটি গঠন যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি নেতা মুজিব -আঃ সামাদ ভোলায় নারী নেটওয়ার্কিং কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত ফকিরহাটে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত ফকিরহাটে কৃষি ব্যাংকে গ্রাহক সেবা উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোংলায় বনবিভাগের অফিসে হামলা, ১৯ জেলে ছিনতাই

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৬৭ বার পঠিত

নিয়ম বহি:ভূত ভাবে কাঁকড়া আহরন ও পরিবহনের অভিযোগে আটক ১৯ জেলেকে বনবিভাগের দপ্তরে হামলা চালিয়ে চিনিয়ে নিয়েছে চোরাকারবারীরা।

মঙ্গলবার(২১ নভেম্বর) রাত সাড়ে ৭টার সময় সুন্দরবনের পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জ অফিসে এ হামলার ঘটনা ঘটে।

চাঁদপাই ফরেষ্ট অফিসের এসও মোঃ আনিসুর রহমান ও এফজি জাকির হোসেন জানান, নিয়ম বহি:ভূত ভাবে সুন্দরবন থেকে কাকড়া আহরন ও পরিবহনের দায়ে বুধবার (২১ নভেম্বর) মঙ্গলবার ভোরে একটি ইঞ্জিন চালিত ট্রলার ও ৫টি নৌকায় থাকা ৮০ ক্যারেট কাঁকড়াসহ ২৫ জেলেকে আটক করে বন বিভাগ। এর পর দুপুরে তাদেরকে আনা হয় বন বিভাগের কার্যালয়ে। বিষয়টি উর্দ্ধোতন কতৃপক্ষ বিভাগীয় বন কর্মকর্তা(ডিএফও) কে জানাননো হয়। উর্দ্ধোতন কতৃপক্ষ জব্দ করা কাকড়া গুলো নদীতে অবমুক্ত করার নির্দেশদেন। এর পর সকল প্রক্রিয়া সম্পর্ণ করে সন্ধ্যায় কাকড়া অবমুক্ত করতে গেলে চোরকারবারী ইসমাইল হোসেন ওরফে লিটন গাজীর নেতৃত্বে ২০০/৩০০ জনের একটি চোরাকারবারী দল ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে বন বিভাগের কার্যালয়ে। এ সময় সরকারী টাকা ও প্রয়োজনীয় ডকুমেন্টসহ নিজেরদের নিরাপর্ত্তায় রাজস্ব রুমে অবস্থান নেয় বন কর্মিরা। এসুযোগে বন বিভাগের একটি কক্ষের জানালা ভেঙ্গে আটক ১৯ জেলেকে চিনিয়ে নেয় হামলাকারীরা। দ্রুত ঘটনাস্থলে চাঁদপাই নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আক্তার মোর্শেদ এর নেতৃত্বে একটি ইউনিট সেখানে উপস্থিত হলে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। তবে বন বিভাগের অফিসে হামলা ও আটক জেলেদের চিনিয়ে নেওয়ার ঘটনায় কেও আটক হয়নি। এঘটনায় বন বিভাগের দায়িত্বরতদের মধ্যে আতংক বিরাজ করছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা