1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

চরফ্যাশনে ৪ কোটি ৩৮ লাখ টাকার সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ১৪১ বার পঠিত

ভোলার চরফ্যাশন উপজেলার ফরেস্ট অফিস থেকে বেতুয়া পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। মেকাডাম এর উপর প্রাইমকোট ব্যবহার না করে কার্পেটিং করা সহ নানা অনিয়ম করছেন ইপ্তিটিসিএল নামের ওই ঠিকাদারি প্রতিষ্ঠানটি।

জানা যায়, ভোলা জেলা এলজিইডি’র ২০২৩ – ২৪ অর্থ বছরের জিওবি মেন্টেইন্যান্সের অধিনে প্রায় ৪ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে চলছে ১০ কিলোমিটার সড়ক সংস্কার উন্নয়ন কাজ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার সংস্কার কাজ চলছে। কিন্তু রাস্তায় মেকাডামের উপর কার্পেটিং করার ২৪ ঘন্টা পূর্বে কোনো প্রকার প্রাইমকোট না দিয়েই করা হচ্ছে কার্পেটিং । এই প্রাইমকোট ব্যাবহার না করার কারনে ৪ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে সংস্কারকৃত রাস্তার টেকসই নিয়ে শংকা প্রকাশ করেছে স্থানীয়রা। ফলে ভেস্তে যেতে বসেছে সড়ক উন্নয়নের কাজ।

এ বিষয়ে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা মিলন বলেন, অভিযোগের বিষয়টি সঠিক নয়।

ভোলা জেলা এলজিইডি’ প্রকৌশলী ইব্রাহিম খলিল বলেন, ২৪ ঘন্টা পূর্বে প্রাইমকোট ব্যাবহার করার নিয়ম রয়েছে। প্রাইমকোট ছাড়া রাস্তা সংস্কার সম্ভব নয়। আমার লোক যতক্ষণ থাকে ততক্ষণ নিয়ম মেনে কাজ হয়। যখন লোক থাকেনা তখন ঠিকাদারের প্রতিনিধি বিটুমিন কম খরচের জন্য প্রাইমকোট বিহিন করতে পারে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা