1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাষ্ট্রীয়ভাবে ১২ নভেম্বর উপকূল দিবস ঘোষণার দাবি যৌক্তিক: এমপি শাওন

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ১৭৮ বার পঠিত

উপকূলের সমস্যা, সংকট, সম্ভাবনা ও উপকূলের মানুষের ন্যায্যতার দাবিতে ১২ নভেম্বরকে “উপকূল দিবস” ঘোষণার জন্য এবং ১৯৭০ এর ভয়াল ঘূর্ণিঝড়ে ১০ লক্ষ নিহতদের স্মরণে ভোলার লালমোহন প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার দুপুরে লালমোহন প্রেসক্লাবের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।এসময় তিনি বলেন ১২ নভেম্বরকে রাস্ট্রীয়ভাবে উপকুল দিবস ঘোষণা ন্যায্য দাবি। মহান জাতীয় সংসদে বিষয়টি উত্থাপন করা হবে। কারণ এতো প্রাণহানী অন্য কোন ঘূর্ণিঝড়ে হয়নি। ১৯৭০ সালের ১২ নভেম্বর ঘূর্ণিঝড়ে উপকুলের প্রায় ১০ লক্ষ মানুষ প্রাণ হারায়। কিন্তু তৎকালীন পাকিস্তান সরকার তখন এ ব্যাপারে কোন গুরুত্ব দেয়নি। বঙ্গবন্ধু ঘটনার ২দিন পরই উপকুলে এসে স্বজনহারাদের পাশে এসে দাঁড়ান। তিনিই এতো বড় ঘটনা নিয়ে বিশ্বের কাছে মুখ খোলেন। এমপি শাওন আরও বলেন, উপকূলের মানুষ সবসময় ঝড়ের সাথে মোকাবেলা করে আসছে। ঝড়ের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে এবং উপকূলের মানুষকে সুরক্ষা দিতে মাননীয় প্রধানমন্ত্রী শক্তিশালী বাঁধ নির্মাণসহ নানান প্রকল্প গ্রহণ করেছেন। সাইক্লোন শেল্টার, আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করে উপকুলের মানুষকে নিরাপদ আশ্রয় নিশ্চিত করেছেন। এর ফলে এখন মানুষ ঝড় হলে নিরাপদে থাকতে পারে। অগ্রিম নিরাপত্তা নিতে পারছে।
লালমোহন প্রেসক্লাবের সভাপতি অধ‍্যক্ষ মো. রুহুল আমিনের সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জসিম জনির সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন থানার অফিসার ইনচার্জ এস এম মাহবুব উল আলম।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা