1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন বোরহানউদ্দিনে উপজেলা চেয়ারম্যান ‘‘জাফর উল্লাহ’, ভাইস চেয়ারম্যান ‘হীরা’’ উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

স্বাধীন যুব উন্নয়ন সংস্থায় ফ্রী “কাটিং ও সেলাই মেশিন প্রশিক্ষণ” প্রকল্পের শুভ উদ্বোধন

মোঃ রাকিবুল ইসলাম রুবেল,ভোলা প্রতিনিধি:
  • আপডেট সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ২৩৪ বার পঠিত

“হাতে কলমে কাজ শিখি, নিজের ভবিষ্যৎ নিজেই গড়ি” এই স্লোগান কে সামনে রেখে ফ্রী “কাটিং ও সেলাই মেশিন প্রশিক্ষণ’ প্রকল্পের উদ্বোধন করলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.টিএসএম ফিদা হাসান।

শনিবার (১১ নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে সংস্থাটির কনফারেন্স হল রুমে একটি অনুষ্ঠানের মাধ্যমে এই প্রকল্পের শুভ উদ্বোধন করেন।

স্বাধীন যুব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো.রাকিবুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.টিএসএম ফিদা হাসান উপজেলা যুব উন্নয়ন সহকারী কর্মকর্তা তন্ময় কর্মকার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রদূত সংস্থার নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন চৌধুরীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা টিএসএম ফিদা হাসান বলেন,বর্তমান সরকারের হাত ধরে এগিয়ে যাচ্ছে দেশ, এগিয়ে যাচ্ছে নারীরা।নারীদের উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা অপরিসীম । হাতের কাজ শিখে নারীরা স্বাবলম্বী হওয়ার পাশাপাশি পরিবারের আর্থিক স্বচ্ছলতায় ব্যাপক ভূমিকা রাখছে।

তিনি আরো বলেন, স্বাধীন যুব উন্নয়ন সংস্থার কতৃক আয়োজিত ফ্রী “কাটিং ও সেলাই মেশিন প্রশিক্ষণ” প্রকল্পের মাধ্যমে কাজ শিখে ঘরে বসে আয় করে পরিবারের আর্থিক সংকট নিরসন করুন।এই রকম স্বেচ্ছাসেবী সংগঠনের দেওয়া প্রশিক্ষনের মাধ্যমের নারীদের অগ্রযাত্রায় আরো এক ধাপ এগিয়ে যাবে দেশ।

উল্লেখ্য যে, স্বাধীন যুব উন্নয়ন সংস্থা একটি অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থা। ২০০৯ সাল থেকে সংস্থাটি সমাজের সুবিধাবঞ্চিত অসহায় পিছিয়ে পড়া মানুষদের নিয়ে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় ফ্রী “কাটিং ও সেলাই মেশিন প্রশিক্ষণ” প্রকল্পের উদ্বোধন করলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা