1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন

কক্সবাজার উপজেলা নারী নেটওয়ার্কিং কমিটির সমন্বয় সভা

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ২১০ বার পঠিত

রবিবার (৫ নভেম্বর) দুপুরে কক্সবাজারের জেলে পরিবারের নারী সদস্যদের সমন্বয়ে গঠিত উপজেলা নেটওয়ার্কিং কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।  কোস্ট ফাউন্ডেশনের গভর্নেন্স ইন ইকোসিস্টেম বেজড কোস্টাল এন্ড ট্রেডিশনাল একুয়াকালচার ফিশারি ম্যানেজমেন্ট প্রকল্পের এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া।

তিনি বলেন, সরকার নারীদের অর্থনৈতিক স্বাবলম্বী এবং উন্নয়নের জন্য প্রচুর প্রকল্প হাতে নিয়েছে।  কক্সবাজারে যে পরিমাণ কাজ হচ্ছে তা দেশের অন্য কোথাও নাই। স্বামীর পাশাপাশি নারীদেরকেও আত্মনির্ভরশীল হতে হবে।

কক্সবজার সদর খুরুশকুল ও ঈদগাঁও উপজেলার পোকখালীর জেলে পরিবারের নারী সদস্যদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক ও কক্সবাজার আঞ্চলিক টিম লিডার জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, কোস্ট ফাউন্ডেশনের উপজেলা নেটওয়ার্কিং কমিটির সদস্যরা সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের সেবাগুলো গ্রহণ করছে এবং অন্যদের সেবা নিতে উদ্বুদ্ধ করে চলছে। সরকারের বিভিন্ন দপ্তরের সেবা সমূহ গ্রামেগঞ্জে ছড়িয়ে দিচ্ছে।

সরকারি বেসরকারি বিভিন্ন সহায়তাসমূহ গ্রামের নারীরা পেলে তাদের জীবনমান অনেকটা উন্নত হবে বলে আমরা আশা করছি।

সদর উপজেলার কনফারেন্স হলে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহিদ হাসান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ কৌশিক খান।

সুইডবায়ুর সহযোগিতায় পরিচালিত এই প্রকল্পের বিগত ছয় মাসের কর্মকাণ্ডের উপর নানা তথ্য উপস্থাপন করেন প্রকল্প কর্মকর্তা সোহেল মাহমুদ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা