1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ফকিরহাটে মাধ্যমিক শিক্ষার্থীদের বাল্যবিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধে প্রচারণা

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ১৬৭ বার পঠিত

বাল্যবিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধে মাধ্যমিক শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও জনপ্রতিনিধিদের নিয়ে শপথবাক্য পাঠ, কেসস্টাডি ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০১ নভেম্বর) বাগেরহাটের ফকিরহাট নলধা বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়ে অডিটোরিয়ামে এ প্রচারণামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ফকিরহাট উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং ইউএনএফপিএ প্রকল্পে আর্থিক সহযোগিতায় এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা, নলধা মৌভোগ ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ মুক্তি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন ও নলধা বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি শেখ আব্দুর রাজ্জাক। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রহলদ চন্দ্র হীরা।

বক্তব্যে অতিথিবৃন্দ বলেন, অভিভাবক কর্তৃক বাল্যবিবাহ দেওয়া একটি যৌন হয়রানিমূলক সামাজিক অপরাধ। এই সামাজিক সমস্যা প্রতিরোধে উদ্বুদ্ধ করতে বিভিন্ন স্টেক হোল্ডারদের সাথে একযোগে কাজ করতে হবে।

অনুষ্ঠানে কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বাল্যবিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক এবং স্থানীয় জনসাধারণের সচেতনতা বৃদ্ধি করাই এই প্রচারণার মূল লক্ষ্য।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা