1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিএনপির ডাকা অবরোধের প্রভাব পড়েনি ভোলায় জনজীবন স্বাভাবিক

আশিকুর রহমান শান্ত ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ১৫১ বার পঠিত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচির আজ প্রথম দিনের অবরোধে ভোলায় তেমন কোনো প্রভাব পড়েনি। সকাল থেকে নৌ-পথ ও সড়ক পথের সকল রুটের যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। কোথায়ও কোনো অপৃতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল ৭টা থেকে ভোলা বীর শ্রেষ্ঠ মোস্তফা কামাল বাস টার্মিনাল থেকে সকল রুটের বাস ছেড়ে যেতে দেখা গেছে। জরুরী ঔষুধ সরবরাহকারী কাভার্ডাভ্যান, অটোরিকশা সহ সকল ধরনের যানবাহন স্বাভাবিক ভাবেই চলাচল করছে। অবরোধের পক্ষে কোথাও কোনো পিকেটিং প্রতিবন্ধকতা করতে দেখা যায়নি। ভোলা ইলিশা লঞ্চঘাট থেকে ভোলা লক্ষীপুর ও ভোলা ঢাকা এবং ভেদুরিয়া লঞ্চঘাট থেকে সকল রুটের নৌ-চলাচল স্বাভাবিক ছিলো এবং বরিশাল ভোলা ও লক্ষীপুর রুটের ফেরি চলাচল ও স্বাভাবিক রয়েছে।

অবরোধের বিষয়ে ভোলা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধে ভোলার যানবাহন চলাচলে কোন ধরনের প্রভাব পড়নি কোথাও, কোন সমস্যার সম্মুখীন হয়নি। অতএব প্রতিদিনের ন্যায় আজও আমাদের বাস স্বাভাবিক নিয়মেই চলছে এবং সামনের দিনগুলো তে ও বাস চলাচল বন্ধ বা সীমিত করার কোন সিদ্ধান্ত নেই আমাদের।

ভোলা বিআইডব্লিউটি এর ভোলা জেলা কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ভোলা-বরিশাল, ইলিশা-লক্ষীপুর ও ভোলা-ঢাকা সহ সকল নৌ-পথের লঞ্চ সার্ভিস যথা নিয়মেই চলাচল করছে।

বিএনপির ডাকা অবরোধ কর্মসূচি বাস্তবায়নের বিষয় ভোলা জেলা বিএনপির সদস্য সচিব রায়সুল আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচি সারা দেশে সর্বাত্মক অবরোধ বাস্তবায়নে আমরা ভোলা জেলা বিএনপি মাঠে আছি এবং সামনের দিনগুলো তো মাঠে থাকবো।

তবে অবরোধ কর্মসূচিতে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে প্রশাসনের অবস্থান ছিল চোখের পড়ার মতো। এ বিষয়ে ভোলা জেলা অতিরিক্ত পুলিশ সুপার বলেন, সাধারণ জনগণের জানমালের নিরাপত্তায়, গাড়ি চলাচল স্বাভাবিক রাখতে ও অবরোধ কর্মসূচিতে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা যাতে কেউ না ঘটাতে পারে এজন্য পুরো শহর জুড়ে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা