1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে টেকসই উন্নয়ন সাধিত হয়েছে : শেখ হেলাল উদ্দীন এমপি

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ২২৬ বার পঠিত

‘বাংলাদেশ এখন বিশে^র বুকে মাথা উচু করে দাড়িয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ যাত্রায় দেশের টেকসই উন্নয়নে শিক্ষা মূখ্য ভূমিকা পালন করছে। শিক্ষক জাতীর মেরুদÐ। তাদের ভূমিকাকে শ্রদ্ধার সাথে মূল্যায়ন করতে হবে। আওয়ামীলীগ সরকার শিক্ষার গুণগত মান বৃদ্ধি, শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধি ও সামাজিক মর্যাদা প্রদান করেছে।’ বাগেরহাটের ফকিরহাট উপজেলার শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে শিক্ষা ব্যবস্থাপনায় প্রবর্তিত নতুন কারিকুলাম বাস্তবায়নে শিক্ষকদের ভূমিকা ও করণীয় বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুর ১২টায় বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুভদিয়া অবস্থিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে স্মার্ট ফকিরহাট বিনির্মানে শিক্ষা ব্যবস্থাপনায় প্রবর্তিত নতুন কারিকুলাম বাস্তবায়নে শিক্ষকদের ভূমিকা ও করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ফকিরহাট, রামপাল ও বটিয়াঘাটা উপজেলার মোট দশ ইউনিয়নের স্কুল-কলেজ ও মাদ্রাসার ১ হাজার ৩৭৪জন শিক্ষক অংশগ্রহণ করেন। এই অনুষ্ঠানে শিক্ষকদের মিলন মেলায় পরিনত হয়।

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন। তিনি তার বক্তব্যে বলেন দেশ ও জাতির উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার মান উন্নয়ন করেছেন। তিনি ক্ষমতায় থাকলে শিক্ষার মান আরো অনেক বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও অত্র কলেজের প্রতিষ্ঠাতা স্বপন দাশ। অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এছাড়া আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আহসান হাবীব, খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের উপ-পরিচালক খো. রুহুল আমীন, মাউশি ঢাকা অঞ্চলের উপ-পরিচালক এএসএম আব্দুল খালেক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মো. মোসলেম উদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফা বেগম নেলী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাশ।

এদিন শেখ হেলাল উদ্দীন এমপি শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের শেখ রাজিয়া নাসের একাডেমিক ভবন, নারী শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুকি মোকাবেলায় চেঞ্জরুম, স্বপন দাশ অডিটোরিয়াম ভবন, রূপা চৌধুরী লাইব্রেরী এবং শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দেওয়াল পত্রিকার শুভ উদ্বোধন করেন। এছাড়া কুমারখালী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির ভবন উদ্বোন করেন।

এসময় বিভিন্ন সরকারি কর্মকর্তা, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, গনমাধ্যমকর্মি, শিক্ষার্থী সহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা