1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হারসহ সবক্ষেত্রে এগিয়ে মেয়েরা ।

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ১৫৩ বার পঠিত

বরিশাল শিক্ষা বোর্ডে গত কয়েক বছর ধরে ছেলে পরীক্ষার্থীর সংখ্যা বেশি হলেও ফলাফলে ভালো করছে মেয়েরা। এবার এসএসসির ফলাফলেও বিগত বছরের ধারা অব্যাহত রেখেছে তারা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন ঘোষিত ফলাফলে দেখা যায়, এবার বোর্ডে ছেলে পরীক্ষার্থী ছিল ৫৭ হাজার ৭১২ জন ও মেয়ে পরীক্ষার্থী ছিল ৫৫ হাজার ২৯৪ জন। মেয়েদের চেয়ে ছেলে পরীক্ষার্থীর সংখ্যা দুই হাজার ৪১৮ জন বেশি থাকলেও পাসের হারসহ সবক্ষেত্রে এগিয়ে মেয়েরা।

পরিসংখ্যানে দেখা যায়, মোট মেয়েদের পাসের হার ৯১ দশমিক ২৫ ভাগ এবং ছেলেদের পাসের ৮৯ দশমিক ১৭ শতাংশ। অর্থাৎ বরিশাল বোর্ডে মেয়েদের পাসের হার ছেলেদের চেয়ে ২ দশমিক ৮ শতাংশ বেশি। বিভাগ ভিত্তিক পাসের হারেও মেয়েরা এগিয়ে। বিজ্ঞান বিভাগে মেয়েদের পাসের হার ৯৩ দশমিক ৬৩ ও ছেলেদের পাসের হার ৯১ দশমিক ৬৯, মানবিক বিভাগে মেয়েদের পাসের হার ৯০ দশমিক ৭ ও ছেলেদের পাসের হার ৮৭ দশমিক ১৯ এবং ব্যবসায় বাণিজ্য বিভাগে মেয়েদের পাসের হার ৯৩ দশমিক ৩৩ এবং ছেলেদের পাসের হার ৯১ দশমিক ৫৪ শতাংশ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা